বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গাইবান্ধায় খাদ্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেঃ চলতি মৌসুমে ১ লাখ ২৮ হাজার হেক্টর জমিতে চাষ হবে রোপা আমন দোকান কর্মচারী ও ইলেকট্রিশিয়ানদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান অক্সিজেন কনসেনট্রেটর দিল ঢাকাস্থ গাইবান্ধা সমিতি গাইবান্ধায় বিজিবি-সেনা-পুলিশ সদস্যদের টহলঃ কঠোর লকডাউনের পঞ্চম দিনে রাস্তায় মানুষের চলাচল বৃদ্ধি গাইবান্ধায় করোনায় শনাক্ত ৬২ গাইবান্ধায় হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সভা সাঘাটায় নবাগত ইউএনওর সাংবাদিকদের সাথে মতবিনিময় ফুলছড়িতে ব্রহ্মপুত্রের ব্যাপক ভাঙনঃ নদীগর্ভে ৫৫টি পরিবারের বসতবাড়ি ফসলী জমি গাইবান্ধায় ২৫টি মামলায় ২২ হাজার ৭শ’ টাকা জরিমানা কঠোর লকডাউনের চতুর্থ দিনে রাস্তায় লোক চলাচলঃ কারো মুখে মাস্ক নেই গাইবান্ধায় করোনায় নতুন শনাক্ত ৬৯

গুমানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন হুমকির মুখে বাড়ী ঘর ফসলী জমি

গুমানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন হুমকির মুখে বাড়ী ঘর ফসলী জমি

স্টাফ রিপোর্টারঃ গোবিন্দগঞ্জের গুমানীগঞ্জ ইউনিয়নের জরিপপুর গ্রামে দিনে-রাতে অবৈধভাবে ভূগর্ভস্থ বালু উত্তোলন করায় হমকির মুখে বাড়ী-ঘর ফসলি জমি। উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের জরিপুর গ্রামে পাঁকা সড়ক সংলগ্ন গোয়ালপাড়া গ্রামের মৃত সমছেল মন্ডলের ছেলে লাজু মন্ডল ও তার ভাগ্নে মন্ডলের ছেলে বাবলু মিয়া দীর্ঘ দিন থেকে আবাদী জমি নষ্ট করে ভুগর্ভস্থ বালু উত্তোলন ট্রাক, ট্রলি যোগে বালু বিক্রি করে আসছে। দীর্ঘ থেকে এমন বালু উত্তোলনে ফসলী জমি ও বাড়ীঘর ডেবে যাওয়ার আশংকা দেখা দেওয়ায় সচেতন এলাকাবাসী বালু উত্তোলন বন্ধে প্রশাসনসহ সাংবাদিকদের কাছে অভিযোগ করে। এ প্রেক্ষিতে গত সোমবার বিকালে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা সরেজমিনে গিয়ে উক্ত বালু উত্তোলনের ছবি ও ভিডিও ধারন করার সময় বালু দস্যূরা সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে। এবং আরও কিছু তাদের লোক নিয়ে এসে সাংবাদিকদের ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।
তখন সাংবাদিকরা ক্যামেরা ছিনিয়ে নেয়ায় বাঁধা দিলে বাকবিতান্ডা হয়। তার পরেও বালু দস্যূরা জোরপূর্বক প্যানাসনিক পিভি -১০০ মডেলের ক্যামেরার আই প্রটেকটর ও ৬৪ জিবি ম্যামোরী খুলে নেয় এবং বালু উত্তোলন করতে আশপাশের বালু উত্তোলনকারীরদের নিয়ে সংবাদ পরিবেশন করলে দেখে নেয়ার হুমকি দেয়। পরে পথচারীরা এগিয়ে এলে বালু দস্যূরা সটকে পড়ে। উক্ত এলাকার বাড়ী ঘর ফসলী জমি রক্ষায় বালু দস্যূদের বালু উত্তোলন বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন এলাকাবাসী।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com