মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

গাইবান্ধা-৫ শূন্য আসনে শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচন সম্পন্নঃ ভোটারদের উপস্থিতি ৩৫%

গাইবান্ধা-৫ শূন্য আসনে শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচন সম্পন্নঃ ভোটারদের উপস্থিতি ৩৫%

স্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদের গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) শূন্য আসনের উপ-নির্বাচন গতকাল বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ইভিএমের মাধ্যমে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটারদের উপস্থিতি আশানুরুপ ছিল না। তবে পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি অনেক বেশি লক্ষ্য করা গেছে। ভোট কেন্দ্রে সকাল থেকেই ভোটারদের উপস্থিতি ছিল একেবারে কম। বেলা বাড়ার সাথে সাথে মহিলা ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।
গাইবান্ধা-৫ আসনের আওতায় ফুলছড়ি ও সাঘাটার বিভিন্ন ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করে একই চিত্র লক্ষ্য করা গেছে। কেন্দ্রগুলোতে প্রায় ৩৫% এর বেশী ভোট কাস্ট হয়নি।
এব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যের নিরাপত্তার পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক অবস্থা স¤পর্কে জানতে ১৪৫টি ভোট কেন্দ্রে স্থাপন করা হয়। কেন্দ্রগুলোতে ১ হাজার ২৪২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা পর্যবেক্ষণের জন্য উচ্চ পর্যায়ের মনিটরিং সেল গঠন করেছেন নির্বাচন কমিশন। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ করার জন্য বিজিবি, র‌্যাবের মোবাইল টিম, পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।
নির্বাচনে অংশ গ্রহন করেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ মাহমুদ হাসান (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এইচ এম গোলাম শহীদ রঞ্জু (লাঙল), বিকল্প ধারা বাংলাদেশের প্রার্থী জাহাঙ্গীর আলম (কুলা) এবং স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবার রহমান (ট্রাক)। অপর স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) সংবাদ সম্মেলন করে তার প্রার্থিতা প্রত্যাহার করে নিলেও ব্যালটে তার নাম রয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com