সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২২ অপরাহ্ন

গাইবান্ধা বালাসী লঞ্চ ঘাট থেকে জামালপুর জেলার বাহাদুরাবাদ ঘাটের মধ্যে ফেরি পারাপার শুরু হতে যাচ্ছে

গাইবান্ধা বালাসী লঞ্চ ঘাট থেকে জামালপুর জেলার বাহাদুরাবাদ ঘাটের মধ্যে ফেরি পারাপার শুরু হতে যাচ্ছে

স্টাফ রিপোর্টারঃ দীর্ঘদিন পর হলেও চলতি মাসেই শেষ সপ্তাহে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষের অধিনে ফুলছড়ি উপজেলার বালাসী লঞ্চ ঘাট থেকে জামালপুর জেলার বাহাদুরাবাদ ঘাটের মধ্যে ফেরি পারাপার শুরু হতে যাচ্ছে। ইতিমধ্যে বালাসী ও বাহাদুরাবাদ ঘাটের মধ্যে পরীক্ষা মূলক ভাবে ফেরি চালানো হয়েছে। এই ফেরিতে যাত্রী, মালামাল ও বাস-ট্রাক পারাপার করবে। বাংলাদেশ শ্রমিক ফেরাডেশনের পক্ষ থেকে গাইবান্ধা জেলা ট্রাক, ট্র্যাংক লরী, কার্ভাডভ্যান ও ট্রাকটর পরিবহনের শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ গতকাল বালাসী লঞ্চ ঘাট এলাকায় বাস ও ট্রাকসহ অন্যান্য যানবাহন পারাপারের বিষয় নিয়ে বি আই ডাব্লুউ টি সি এর কর্তৃপক্ষের সাথে এক মতবিনিময় করেন। এসময় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আব্দুল করিম, সহ সভাপতি মোঃ রঞ্জু মিয়া, সাধারণ সম্পাদক মোঃ আতিকুর ইসলাম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ রবিউল ইসলাম, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, সাজু মিয়া, বি আই ডাব্লুউ টি সি এর কর্তৃপক্ষের প্রতিনিধি মোঃ মঞ্জুরুল মনোয়ার সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় বালাসী অস্থায়ী ভাবে গড়ে উঠা অবৈধ দোকান পাট অপসারণ করে রাস্তা সম্প্রসারণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানানো হয়। এছাড়া বালাসী থেকে পলাশবাড়ি পর্যন্ত সড়ক বিভাগের রাস্তাটি ফোরলেন করার জন্য অনুরোধ জানানো হয়।
এদিকে গাইবান্ধা বালাসী ও জামালপুর বাহাদুরাবাদ লঞ্চ ঘাটের টার্মিনালের নির্মান কাজ শেষ পর্যায়ে রয়েছে। কাজগুলো হচ্ছে পুলিশ ব্যারাক, ফায়ার সার্ভিস ভবন, আনসার ব্যারাক, প্রশাসনিক ভবন, যাত্রীদের বিশ্রামাগার, টয়লেট কমপ্লেস, টোলবুথ, ড্রাইভার ওয়েটিং সেট ও গণশৌচাগার সহ অন্যান্য নির্মান কাজ রয়েছে।
এই রুটে যান বাহন ও যাত্রী পারাপার করা হলে গাইবান্ধাসহ উত্তরাঞ্চলের সাথে রাজধানী ঢাকা, চট্রগ্রাম, সিলেট, ময়মনসিং সহ অন্যান্য জেলার সাথে সড়ক যোগাযোগ সহজতর হবে। ফলে অর্থনৈতিক উন্নয়নে এই নৌ-পথটি বলিষ্ট ভুমিকা রাখবে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com