বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

গাইবান্ধা প্রেসক্লাবে  সংবাদ সম্মেলন

গাইবান্ধা প্রেসক্লাবে  সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ সাঘাটা উপজেলায় ভূমিহীনদের জন্য বন্দোবস্ত দেয়া জমির ওপর আশ্রয়ণ প্রকল্প নির্মাণের অভিযোগ করেছে ভূমিহীন সমিতি। গতকাল  সোমবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভুমিহীনরা। তারা অবিলম্বে আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণ কাজ বন্ধের দাবি জানান।
সংবাদ সম্মেলনে ভূমিহীন সংগঠনের প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, সাঘাটা উপজেলার জুমারবাড়ি ইউনিয়নের মেছট শাপলা শালুক আদর্শ গুচ্ছ গ্রাম প্রতিষ্ঠা করে সরকার। খাস জমির বন্দোবস্ত নীতিমালা অনুযায়ী ১৯৯৬ সালের ৩ অক্টোবর সরকার এই গুচ্ছ গ্রামে ৬০টি পরিবারের মধ্যে ৯৯ বছর মেয়াদী ২২.৮০ একর খাস জমি বন্দোবস্ত দেয়।  এতে প্রত্যেক পরিবার পায় ৩৮ শতাংশ করে জমি। গুচ্ছ গ্রামে বাসকরা  নারী-পুরুষরা চাষাবাদ এবং দিনমজুরী করে জীবিকা নির্বাহ করছেন। সম্প্রতি সেই জমির ওপর নীতিমালা উপেক্ষা করে প্রশাসন জমির লাল নিশান টাঙিয়ে আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণ কাজ শুরু করেছে। এখানে আশ্রয়ণ প্রকল্প নির্মিত হলে ৬০টি ভূমিহীন পরিবার খাদ্য সংকটে পড়বে।
সংবাদ সম্মেলনে বক্তব্য ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য আমিনুল ইসলাম গোলাপ, দেলোয়ার হোসেন মন্ডল, আজাদুল ইসলাম, নাজির হোসেন, আবেদা বেগম, মামুনুর রশিদ।
এব্যাপারে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহীনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সংবাদ সম্মেলনে ভূমিহীন দেয়া তথ্য সঠিক নয়। তারা বরাদ্দ পাওয়া জমির বাইরেও বিশাল এলাকা অবৈধভাবে ভোগদখল করে আসছে। সরকার খাস জমির ওপর আশ্রয়ণ প্রকল্পের নির্দেশনা দিয়েছে। ভূমিহীনদের বন্দোবস্ত দেয়া জমির বাইরে আশ্রয়ণ প্রকল্প করা হচ্ছে।

 

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com