মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৬ অপরাহ্ন

গাইবান্ধা পৌর পার্কে পরিচ্ছন্নতা অভিযান

গাইবান্ধা পৌর পার্কে পরিচ্ছন্নতা অভিযান

স্টাফ রিপোর্টারঃ শহরে আগত প্রতিদিন শতশত মানুষ নিজেদের ক্লান্তি দূর করে একটু চিত্ত বিনোদনের আশায় আশ্রয় নেয় গাইবান্ধা পৌর পার্কে । পৌরসভার নিয়ন্ত্রনাধীন ১ একর ৭ শতক আয়তনের এই পার্কে একটি পুকুরকে কেন্দ্র করে বিভিন্ন রকমের বনজ উদ্ভিদ ও বসার স্থান নির্মাণ করা হয়েছে। সকলের জন্য উন্মুক্ত এই পার্কটি তাই সকাল সন্ধ্যা দর্শনার্থীদের ভিড়ে মুখরিত থাকে । সচেতনতার অভাবে অনেক দর্শনার্থী পার্কের বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষিত করায় স্বাভাবিক ভারসাম্য হারিয়ে নষ্ট হচ্ছে পার্কটির সৌন্দর্য্য ।
বিষয়টি নজরে আসে বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের সংগঠন গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশনের । সংগঠনটির পরিচ্ছন্ন শহর কার্যক্রমের অংশ হিসেবে গতকাল গাইবান্ধা পৌর পার্কে পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে পরিস্কার করার পাশাপাশি দূষণমুক্ত রাখতে পার্কে অবস্থানরত বিভিন্ন দর্শনার্থীদের সচেতন করা হয় । গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশনের পরিচালক মোঃ জিহাদ আকন্দ’র নেতৃত্বে এতে অংশ নেয় সংগঠনটির ১৫ জন স্বেচ্ছাসেবী।
পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমে অংশ নেওয়া কয়েকজন স্বেচ্চাসেবী জানান, এই শহরটি আমাদের নিজেদের তাই এটিকে পরিস্কার রাখার দায়িত্ব আমাদের । পার্কের বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা ফেলার ডাস্টবিন রাখা থাকলেও সচেতনতার অভাবে অনেক দর্শনার্থী যেখানে সেখানে ময়লা ফেলে সৌন্দর্যকে ম্লান করে দিয়েছে ।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com