মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:৫৫ অপরাহ্ন

গাইবান্ধা পৌরসভার বাজেট ঘোষণা

গাইবান্ধা পৌরসভার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টারঃ নুতন কোন পৌরকর আরোপ ছাড়াই গতকাল সকাল ১১টায় পৌর ভবনের সভা কক্ষে গাইবান্ধা পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৫০ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বাজেট ঘোষণা করেন পৌর মেয়র অ্যাডভোকেট শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন।
ঘোষিত বাজেটে ২০২০-২০২১ অর্থবছরের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে ১৬ কোটি ২০ লাখ ৫০ হাজার টাকা। একই অর্থবছরে পানির রাজস্ব নির্ধারন করা হয়েছে ১ কোটি ৭০ লক্ষ্য টাকা। এছাড়াও এডিবি উন্নয়ন খাতে আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ কোটি টাকা এবং বিভিন্ন প্রকল্প থেকে আয় ধরা হয়েছে ৩১ কোটি টাকা।
অপরদিকে ২০২০-২০২১ অর্থ বছরে কর্মকর্তা-কর্মচারীর বেতন ভাতাদিসহ অন্যান্য খাতে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৬ কোটি ১৩ লাখ টাকা এবং পানির ব্যয় ১ কোটি ৬৬ লাখ ৪০ হাজার টাকা নির্ধারন করা হয়েছে। বাজেটে আয়ের খাত হিসেবে ট্যাক্সেস,রেইট, ফিস, হাটবাজার ইজারা ও অন্যান্য বিষয়কে গুরুত্ব দেয়া হয়েছে। ব্যয়ের খাত হিসেবে পৌরসভার প্রত্যেক কর্মকর্তা কর্মচারীর বেতন ভাতাসহ ১৭ টি বিষয়কে সামনে আনা হয়েছে।
বাজেট আলোচনায় অংশ নেন পৌর প্যানেল মেয়র জিএম চৌধুরী মিঠু, মতলুবর রহমান, কামাল আহম্মেদ, শহীদ আহম্মেদ, কামাল হোসেন, সেলিনা আক্তার রত্না ও মোছাঃ লাকী সুলতানা। বাজেট আলোচনায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, পৌর এলাকার বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com