শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

গাইবান্ধা জেলা বিএনপির সভাপতিসহ দুজন রিমান্ডে

গাইবান্ধা জেলা বিএনপির সভাপতিসহ দুজন রিমান্ডে

স্টাফ রিপোর্টারঃ রাজধানীর শাহজাহানপুর থানায় নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ময়নুল হাসান সাদিকসহ দুজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে যাওয়া অন্য আসামি হলেন-সৈয়দ হাসিবুর রহমান জ্যাকি।
গত বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ আশেকে ইমাম এ রিমান্ড মঞ্জুর করেন।
এ দিন দুই আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর আসামি সাদিকের দশ দিন ও আসামি হাবিবুরের তিন দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক মোঃ নুরুল ইসলাম। শুনানি শেষে আদালত আসামি সাদিকের পাঁচ দিন ও আসামি হাবিবুরের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত ২৯ অক্টোবর রাজধানীর শাহজাহানপুর থানায় উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে প্রধান আসামি করে মামলা করেন। মামলায় ৪৯ জনের নাম উল্লেখসহ ৭০০/৮০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। এ মামলায় মির্জা আব্বাসকে গ্রেফতার করে ডিবি পুলিশ। গত ১ নভেম্বর এ মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ অক্টোবর বিকেল ৩টা ৪০ মিনিটে নয়াপল্টনে সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে স্লোগান দেয়। তারা জনমনে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করে শাহজাহানপুর থানাধীন এলাকায় বিভিন্ন প্রকার নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনা এবং ইট পাটকেল নিক্ষেপ করে। ককটেল বিস্ফোরণ ও পুলিশের সরকারি কাজে বাধা প্রদান করে তারা।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com