মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

গাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভায় উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু শান্তিপূর্ণ ও ভোট গ্রহণ

গাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভায় উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু শান্তিপূর্ণ ও ভোট গ্রহণ

স্টাফ রিপোর্টারঃ গতকাল শনিবার গাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌর নির্বাচনে প্রচ- শীত দিনভর ঘন কুয়াশাকে উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে প্রতিটি কেন্দ্রেই বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন হয়। এবার পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারদের উপস্থিতি বেশী লক্ষ্য করা গেছে।
গাইবান্ধা পৌরসভার বিভিন্ন কেন্দ্র ঘুরে জানা গেছে, দুপুর ১টার মধ্যে প্রায় ৫৫ শতাংশ ভোট পড়ে। তবে গাইবান্ধা পৌরসভার সরকারি কারিগরি টেক্সটাইল ভোট কেন্দ্র ও সরকারপাড়া প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অন্য সব কেন্দ্রের পরিস্থিতি ছিল শান্তিপূর্ণ। সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোট গ্রহণ উপলক্ষে দুই পৌরসভার প্রতিটি ভোট কেন্দ্র ও শহরে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়। এ দুটি পৌরসভায় ৫ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করে।
ভোট গ্রহণের জন্য শুধু গাইবান্ধা পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯ জন ম্যাজিষ্ট্রেট, ২ নির্বাহী ম্যাজিষ্ট্রেট, তাদের সমন্বয়ের জন্য আরেকজন ম্যাজিষ্ট্রেট, র‌্যাবের তিনটি দল, পুলিশ সদস্য ৫শ’ ২৮ জন, আনসার ৪শ’ ৮০ জন দায়িত্ব পালন করে।
গাইবান্ধা পৌরসভায় মেয়র পদে ৮ জন, সংরক্ষিত মহিলা পদে ১৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে পৌরসভায় মেয়র পদে ৭, সংরক্ষিত মহিলা পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com