সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

গাইবান্ধায় হানাদার মুক্ত দিবস পালিত

গাইবান্ধায় হানাদার মুক্ত দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ গতকাল ৭ ডিসেম্বর বৃহস্পতিবার গাইবান্ধা হানাদার মুক্ত দিবস উদযাপন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে বৃষ্টি উপেক্ষা করে পুরাতন টেলিফোন ভবন সংলগ্ন পূর্বপাড়া থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। দিবসটি উপলক্ষে প্রতিপাদ্য বিষয় ছিল ‘সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ নিপাত যাক, মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা কর করতে হবে’। গাইবান্ধা হানাদার মুক্ত দিবস উদযাপন কমিটির উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় দিবসটি পালন করা হয়।
হানাদার মুক্ত দিবস উদযাপন কমিটির সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) সুশান্ত কুমার মাহাতো, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্যাহ আর মামুন, কোম্পানী কমান্ডার বীর প্রতিক মাহবুব এলাহী রঞ্জু, হানাদার মুক্ত দিবস উদযাপন কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ওয়াশিকার মোঃ ইকবাল মাজু, আলী আকবর প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বীর মুক্তিযোদ্ধা রিয়াজুল হক চৌধুরী।
উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ ডিসেম্বর সকালে কোম্পানী কমান্ডার মাহবুব এলাহী রঞ্জু (বীর প্রতীক) এর নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি দল ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের কালাসোনার চর থেকে বালাসীঘাট হয়ে গাইবান্ধা শহরে প্রবেশ করে। বিজয়ী বীর মুক্তিযোদ্ধাদের আগমনের সংবাদ পেয়ে আগের রাতেই গাইবান্ধা শহরের স্টেডিয়ামে অবস্থিত পাক হানাদার বাহিনীর সদস্যরা তল্পিতল্পা গুটিয়ে রংপুর ক্যান্টনমেন্টের উদ্দেশ্যে পালিয়ে যায়।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com