বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও মানববন্ধন গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ সুন্দরগঞ্জে স্বামী-স্ত্রীসহ ৪ জনের দেহে করোনার উপসর্গ সুন্দরগঞ্জে বালু উত্তোলন করায় অব্যাহত হুমকির মুখে জনপদ দামোদরপুরে সিএনজি মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত গাইবান্ধায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় গ্রেফতার ২ সুন্দরগঞ্জে ঝড়ের উষ্ণ বাতাসে পুড়ে গেছে ৩৫ হেক্টর জমির ফসল গাইবান্ধা জেলা শহরে দোকানসহ মার্কেট-শপিংমল বন্ধ রেখে ব্যবসায়ীদের বিক্ষোভঃ ওসির গ্রেফতার দাবিঃ এসপি অফিস ঘেরাও সুন্দরগঞ্জে বাহিরগোলা জামে মসজিদে এসি লাগানোর উদ্বোধন সাংবাদিক সুমনকে নির্যাতনের ৩ দিনেও আসামী গ্রেফতার হয়নি

গাইবান্ধায় হঠাৎ কুইনাইন ঔষুধ কেনার হিড়িক

গাইবান্ধায় হঠাৎ কুইনাইন ঔষুধ কেনার হিড়িক

স্টাফ রিপোর্টারঃ খোঁজ নিয়ে জানা গেছে, রিকোনিল, ক্লোরোকুইন, এ্যাবলোকক্লোক, এ্যাবলোকুইন, জ্যাসোকুইন এই ধরণের কুইনাইন জাতিয় ঔষুধ খেলে করোনা ভাইরাস দমনের কাজ করে এই ভুয়া বানোয়াট ভিত্তিহীন গুজবের ভিত্তিতে বিক্রির হিড়িক পড়েছে।
উল্লেখ্য, গাইবান্ধা জেলার বাইরে অন্য জেলা থেকে প্রতিপাতা ১০টি এইসব ১০/১২ টাকা মূল্যের ঔষুধ বিক্রি হচ্ছে ১২০ থেকে ৫০০ টাকা পর্যন্ত। তবে রেজিস্ট্রাড ঔষুধের দোকানের মালিকরা বলছে, এটি একটি গুজব। এইসব ঔষুধ রেজিস্ট্রাড ডাক্তারের ব্যবস্থাপত্র ছাড়া দেয়ার কোন নিয়ম নেই। তবে কোন কোন ক্ষেত্রে এইসব ঔষুধ অতিরিক্ত মূল্যে বিক্রি হচ্ছে গোপনে। যা কোনক্রমেই সংগত নয়।
এব্যাপারে একজন চিকিৎসকের সাথে কথা বলে জানা গেছে, এ কুইনাইন জাতীয় ঔষুধ এমনিতে খেলে রক্ত শূন্যতা জনিত অসুখ, লিভারের সমস্যা এবং প্রচন্ড শারীরিক দুর্বলতাসহ নানা রকম সমস্যা দেখা দিতে পারে। সুতরাং সুনির্দিষ্ট অসুখ ছাড়া এবং রেজিস্ট্রার্ড ডাক্তারের ব্যবস্থাপত্র ছাড়া কোনক্রমেই এই ঔষুধ কারই গ্রহণ করা উচিত নয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com