সোমবার, ২৩ মে ২০২২, ০৯:২০ পূর্বাহ্ন

গাইবান্ধায় সড়ক ও জনপথ বিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

গাইবান্ধায় সড়ক ও জনপথ বিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা শহরের ডিবি রোডে ফোরলেন প্রকল্প বাস্তবায়নে গতকাল রোববার সকাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ এ উচ্ছেদ অভিযান চালায়। এ সময় সংশ্লিষ্ট স্থাপনা মালিকদের তাদের মালামালসহ অন্যান্য জিনিসপত্র সরিয়ে নেয়ার কাজে তাদের শ্রমিকদের সাথে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরাও সহযোগিতা করেন। তার এ মানবিক মনোভাবের কারণে উপস্থিত সকলের কাছে তিনি প্রশংসিত হন।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ফিরোজ আকতার জানান, গাইবান্ধা শহরের ফোরলেন নির্মাণ কাজে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধভাবে ঘরবাড়ি, দোকানপাট নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য ও বসবাস করে আসছিলেন তাদের পূর্বেই নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তারা সেই নোটিশের গুরুত্ব না দেয়ায় নির্ধারিত সময়ের পরে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। গতকাল রোববার প্রায় ২শ’ ঘরবাড়ি উচ্ছেদ করা হয়েছে। এই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।
সড়ক জনপদ বিভাগ সুত্রে জানা গেছে, গাইবান্ধা শহরের যানজট নিরসনে ১৫৭ কোটি টাকা ব্যয়ে এই ফোরলেন প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এতে শুধু নির্দিষ্ট এলাকার সড়ক ৬৬ ফুট প্রশস্ত করে ফোরলেন করা হবে। এছাড়া সড়কের উভয় পাশে পথচারী চলাচলের জন্য ফুটপাত, সড়কের মাঝে ডিভাইডার ও তাতে সুন্দর নান্দনিক ফুলের বাগান এবং কাচারী বাজার মসজিদ সংলগ্ন মোড়ে একটি গোল চত্বর ও দৃষ্টিনন্দন ফোয়ারাও গড়ে তোলা হবে। এই প্রকল্পের আওতায় জমি অধিগ্রহন এবং জমি সংলগ্ন অবকাঠামোর মূল্য পরিশোধ বাবদ ব্যয় হবে মোট ১১০ কোটি টাকা।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com