মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:৫৬ অপরাহ্ন

গাইবান্ধায় স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল শুরু বিষয়ে মতবিনিময় সভা

গাইবান্ধায় স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল শুরু বিষয়ে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাস সংক্রান্ত চলমান পরিস্থিতিতে সরকারী নির্দেশনা মোতাবেক যথাযথ স্বাস্থ্যবিধি মেনে গতকাল রোববার থেকে গাইবান্ধার সকল রুটে বাস চলাচল শুরু হচ্ছে। এব্যাপারে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামের আহবানে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে গতকাল রোববার মতবিনিময় ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা মটর মালিক সমিতি, মটর শ্রমিক ইউনিয়ন, চেম্বার অব কমার্সের পরিচালক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু খায়ের, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ নুর আলম সিদ্দিক, জেলা মটর মালিক সমিতির সভাপতি কাজী মকবুল হোসেন, সাধারণ সম্পাদক নাজিবুল্যাহ আমিন নান্নু, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সদর থানার অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ার, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টিজের পরিচালক খান মোঃ সাঈদ হোসেন জসিম, মটর বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি অ্যাডঃ গৌতম কুমার বিশু, আশরাফুল আলম বাদশা, কায়সার প্লাবন, ফারহান শেখ প্রমুখ।
পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম মতবিনিময়কালে তার বক্তব্যে উল্লেখ করেন, সরকারি নির্দেশনা মোতাবেক ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল অব্যাহত রাখতে হবে। অন্যথায় নিয়ম অমান্যকারী সংশ্লিষ্ট বাসের চলাচল বন্ধ করে দিয়ে বাসটিকে আটক রেখে বাস মালিকের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
মতবিনিময় ও পরামর্শ সভায় বাস চলাচলের ক্ষেত্রে সরকারি নির্দেশনা মোতাবেক ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী গ্রহণ, বাস ভাড়ার ক্ষেত্রে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ৮০% ভাগের অতিরিক্ত ভাড়া গ্রহণ না করা, বাস যাত্রার সময় বাসে জীবানুনাশক ¯েপ্র করা, যাত্রীদের মাস্ক ব্যবহার নিশ্চিত করা, প্রতিটি যাত্রীর বাসে উঠার পূর্বেই হ্যান্ড স্যানিটাইজেশন করা এবং শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা নিশ্চিত করা। এছাড়া অসুস্থ ব্যক্তিদের বাসে না তোলা এবং পথে কোথাও যাত্রী না তোলার ব্যাপার সহ উল্লেখিত সকল নিয়ম কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেয়া হয়।
উল্লেখ্য, পথিমধ্যে গাইবান্ধা, গোবিন্দগঞ্জ, পলাশবাড়ীতে পুলিশ চেক পোস্টে বাস চলাচলের নিয়মের কোন ব্যতয় ঘটছে কিনা তা পুলিশকে নিশ্চিত করার নির্দেশনা দেয়া হয়। এছাড়া হাইওয়ে পুলিশ গোটা রাস্তায় উল্লেখিত নির্দেশনাগুলো মানা হচ্ছে কিনা তা নিশ্চিত করবে বলে সভায় উল্লেখ করা হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com