রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন

গাইবান্ধায় সবজি বীজ ও ফল গাছের চারা বিতরণের উদ্বোধন

গাইবান্ধায় সবজি বীজ ও ফল গাছের চারা বিতরণের উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ বসতবাড়ীতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্য উৎপাদনের লক্ষ্যে গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলার ৩৪ হাজার ৫০টি পরিবারের মধ্যে সবজি বীজ ও ফল গাছের চারা বিতরণের উদ্বোধন করা হয়। গতকাল গাইবান্ধা সদর উপজেলার দারিয়াপুর হাজী ওসমান গনি ডিগ্রি কলেজ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচির উদ্বোধন করেন রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোহাম্মদ আলী। আন্তর্জাতিক দাতা সংস্থা ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে এবং ইকো কোঅপারেশন ও আরডিআরএস বাংলাদেশ বাস্তবায়িত সাসটেইনড অপপরচুনিটিস ফর নিউট্রিশন গভার্নেন্স (সঙ্গ) প্রকল্পের মাধ্যমে এসব সবজি বীজ ও ফল গাছের চারা বিতরণ করা হচ্ছে।
সবজি বীজের মধ্যে রয়েছে লাউ, মিষ্টি কুমড়া, গাজর, পালংশাক, কলমিশাক, লালশাক ও শিম এবং ফল গাছের চারার মধ্যে রয়েছে আম, জাম্বুরা ও মাল্টা। যা পর্যায়ক্রমে এই দুই জেলার প্রকল্পের সুবিধাভোগীদের মধ্যে বিতরণের কাজ চলমান রয়েছে। তবে ফল গাছের চারা বিতরণ সম্পন্ন হয়েছে।
সবজি বীজ ও ফল গাছের চারা বিতরণ উপলক্ষে কলেজ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর জামান রিংকুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোহাম্মদ আলী, গাইবান্ধা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ মাসুদুর রহমান, দারিয়াপুর হাজী ওসমান গনি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফাজ্জল হক সরকার, আরডিআরএস বাংলাদেশের সঙ্গ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ আশরাফুল আলম, সঙ্গ প্রকল্পের অপারেশন লিড মোস্তফা নুরুল ইসলাম রেজা ও ইনক্লুসিভ বিজনেস ডেভেলপমেন্ট অ্যাডভাইজার শামীম আলম প্রমুখ।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com