রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন

গাইবান্ধায় শেখ রাসেল দিবস পালিত

গাইবান্ধায় শেখ রাসেল দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ যথাযথ মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস উপলক্ষে গতকাল সোমবার গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল পৌর পার্কের বিজয়স্তম্ভে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, শেখ রাসেল ব্যাডমিন্টন টুর্নামেন্ট, শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস শীর্ষক সেমিনার ও পুরস্কার বিতরণ, কেক কাটা অনুষ্ঠান, কেন্দ্রীয় দিবসের সরাসরি মূল অনুষ্ঠান ভার্চুয়ালিতে অংশ গ্রহণ এবং সাতটি উপজেলায় এক হাজার তাল গাছের চারা রোপন করা হয়। এছাড়া বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ গোবিন্দগঞ্জ ও সাদুল্যাপুরসহ দুটি উপজেলায় ১০০টি করে তালের চারা রোপন করা হয়।
সকাল ৭টায় পৌরপার্কের বিজয়স্তম্ভে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রাফিউল আলম, পৌর মেয়র মোঃ মতলুবর রহমানসহ বিভিন্ন দপ্তরের প্রধান ও বিভিন্ন পেশাজীবি সংগঠন, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের নেতৃবৃন্দ।
এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদেকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ খলিলুর রহমান, অধ্যাপক জহুরুল কাইয়ুম, গাইবান্ধা আদর্শ কলেজের অধ্যক্ষ একেএম মমিতুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, বীর মুক্তিযোদ্ধা আলী আকবর মিয়া, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবেদুর রহমান স্বপন প্রমুখ।
অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট (২য় সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় অনলাইন প্রফেশনাল আউটসোর্সিং সফল ফ্রিল্যান্সারদের মার্কেট প্রেস থেকে যাচাইকৃত সর্বোচ্চ উপার্জনকারী ৩৮ জনকে ল্যাপটপ প্রদান করা হয়। এছাড়া শেখ রাসেল দিবস রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতার ১৬ জন বিজয়ীকে পুরস্কার দেয়া হয়।
এদিকে দেশব্যাপী আন্তর্জাতিক ভৌত ও অনলাইন প্লাটফর্মে শেখ রাসেল দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাবগুলোর মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠান গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়, সাঘাটার বারকোনা উচ্চ বিদ্যালয় ও গোবিন্দগঞ্জ বিএম বালিকা উচ্চ বিদ্যালয়কে ল্যাপটপ প্রদান করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে প্রেজেন্টেশন প্রতিযোগিতায় তিনটি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com