শনিবার, ২১ মে ২০২২, ০৮:২৩ পূর্বাহ্ন

গাইবান্ধায় শীতে কাহিল মানুষঃ গবাদি পশু নিয়ে বিপাকে গৃহস্থ ও খামারিরা

গাইবান্ধায় শীতে কাহিল মানুষঃ গবাদি পশু নিয়ে বিপাকে গৃহস্থ ও খামারিরা

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় কাহিল হয়ে পড়েছে মানুষ। বিশেষ করে গ্রামের স্বল্প আয়ের গরিব ও শ্রমজীবী মানুষ বেশি কাহিল হয়ে পড়েছে। শীতে কষ্ট পাচ্ছে গবাদি পশুও। ফলে গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছে গৃহস্থ কৃষক ও খামারিরা।
গত কয়েকদিন থেকে গাইবান্ধা অঞ্চলে তীব্র শীত অনুভূত হচ্ছে। গতকাল মঙ্গলবার শীতের তীব্রতা আরও বেড়ে যায়। ঘন কুয়াশা না থাকলেও দুপুর একটা পর্যন্ত সূর্যের মুখ দেখা যায়নি। দুপুর পর্যন্ত রোদ না ওঠায় মানুষের দুর্ভোগ আরও বেড়ে যায়। গ্রামের শ্রমজীবী মানুষ তীব্র শীতের কারণে মাঠে নামতে পারেনি। অন্যদিকে, জেলার চরাঞ্চলগুলোতে মানুষের জীবনযাত্রা জড়োসড়ো হয়ে পড়েছে। অনেকে খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। মাঝেমাঝে এলোমেলো হিমেল হাওয়া শীত আরও বাড়িয়ে দিচ্ছে।
এদিকে, শীত নিবারণের জন্য মানুষ গরম কাপড়ের দোকানে ছুটছে। দাম চড়া হলেও মানুষ বাধ্য হয়েই গরম কাপড় কিনছেন। অপরদিকে, নিম্ন আয়ের গ্রামের গরিব মানুষের একমাত্র ভরসা পুরাতন কাপড়। সেই পুরাতন গরম কাপড়ের দামও চড়া। দুইশ’-তিনশ’ টাকার নিচে মিলছে না পুরাতন গরম কাপড়। মঙ্গলবার পুরাতন কাপড়ের দোকানগুলোতে ছিল উপচেপড়া ভিড়। সকাল থেকে গ্রামাঞ্চল থেকে আসা নারীরা শিশুদের নিয়ে এসব কাপড়ের দোকানে ভিড় করেন।

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com