শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:১৬ পূর্বাহ্ন

গাইবান্ধায় রমজানের প্রথম দিনেই ইফতারের দোকানে ক্রেতাদের উপচেপড়া ভিড়

গাইবান্ধায় রমজানের প্রথম দিনেই ইফতারের দোকানে ক্রেতাদের উপচেপড়া ভিড়

স্টাফ রিপোর্টারঃ আত্মশুদ্ধির মাস হিসেবে পরিচিত পবিত্র মাহে রমজান গতকাল রবিবার থেকে শুরু হয়েছে। আর রমজানের প্রথম দিনেই গাইবান্ধা শহরের বিভিন্ন পাড়া মহল্লায় থেকে শুরু করে অভিজাত হোটেল-রেস্তোরাঁয় আয়োজন করা হয়েছে বাহারি ইফতারের দোকান। শহরের ব্যস্ততম মোড়সহ অলিগলিতে ইফতারের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা।
গতকাল রবিবার ৩ এপ্রিল শহরের বিভিন্ন ইফতার বাজার ঘুরে দেখা যায়, প্রথম রমজান হওয়ায় ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। শহরের হকার্স মার্কেট, ডিবি রোড, স্টেশন রোড, সার্কুলার রোডের বিভিন্ন খাবারের দোকানে ইফতারির পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা।
ভিন্ন ভিন্ন স্বাদের খাবার নিয়ে বিশেষ প্যাকেজ তৈরি করেছেন তারা। দোকানগুলোতে দেখা যায়- শিক কাবাব, জালি কাবাব, গ্রিল, চিকেন টিক্কা, হালিম, মাটন চপ, ডিমের চপ, চিকেন চপ, সাসলিক, কাচ্চি, আলুর চপ, বেগুনি, পেয়াজিসহ নানা আয়োজন।
এছাড়া দই, ফিরনি, জিলাপি ও নানা রকমের মিষ্টি রয়েছে। দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। শহরের ভিএইড রোড এলাকার এলাকার ইফতারি বিক্রেতা মোতালেব জানান, গত ৮ বছর ধরে তিনি এলাকায় ইফতারি বিক্রি করছেন। প্রতিবারের ন্যায় এবারও তিনি ইফতারিতে চপ, বেগুনি, চিকেন চপ, ডিম চপ, চিক্কা, গরুর চাপ, মুরগির চাপ, রোল, লুচিসহ বিভিন্ন আয়োজন করেছেন। প্রথম রমজান হওয়ায় ক্রেতাদের উপচে পড়া ভিড় রয়েছে। রমজান উপলক্ষে তাই ক্রেতা চাপ সামলাতে অতিরিক্ত লোক নিয়োগ করেছি
ইফতার কিনতে আসা গাইবান্ধার শাপলা মিল এলাকার শরিফুল ইসলাম জানান প্রথম রমজান তাই পরিবারের সাথে ইফতার করতে খাবার কিনতে এসেছি কিন্তু গত বছরের তুলনায় এবছর একটু দাম বেশি নিচ্ছে ।
মাসুদ রানা নামের অন্য আরেক ক্রেতা জানান কিছু ব্যবসায়ী নিম্ন মান ও মানব দেহের জন্য ক্ষতিকর বিভিন্ন জিনিস দিয়ে ইফতার তৈরি করছে তাই সাধারণ ক্রেতারা যেন ভেজাল মুক্ত খাদ্য খেতে পারে এ ব্যাপারে প্রশাসনের সজাগ দৃষ্টি থাকা উচিত।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com