মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৫:৫৪ অপরাহ্ন

গাইবান্ধায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনি উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

গাইবান্ধায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনি উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টারঃ ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান গতকাল সোমবার শিশু একাডেমি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও শিশু শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি যৌথভাবে সপ্তাহব্যাপি এই কর্মসূচি পালন করে।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন। বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু ও সাহিত্যিক সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, শিশুদের মধ্যে থেকে বক্তব্য রাখে ইসনুভা তাবাসুম মাহী ও ফারিয়া আকতার কেয়ামনি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিশু একাডেমির প্রশিক্ষক উত্তম সরকার, ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের মেহেদী হাসান ও তাওহিদ তুষার।
পুরস্কার বিতরণ শেষে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন তাঁর বক্তব্যে উল্লেখ করেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তারাই পারবে এদেশকে সুন্দর সোনার বাংলায় রূপান্তরিত করতে। সুতরাং শিশুদের অধিকার নিশ্চিত করতে হবে এবং তাদের সুশিক্ষায় শিক্ষিত করে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি শিশুদের মানসিক ও শারীরিক উৎকর্ষ সাধনের উপর সর্বাধিক গুরুত্বারোপ করতে হবে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com