মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ঝুকি নিয়ে নৌকা ও বাঁশের সাঁকোয় নদী পারাপার গাইবান্ধায় যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালন গোবিন্দগঞ্জ রংপুর ইপিজেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন সাঘাটায় ২০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ এক মাদক কারবারি আটক গাইবান্ধায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির মিলনমেলা রোগ পরীক্ষা নামে অর্থ হাতিয়ে নিচ্ছে হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টার গোবিন্দগঞ্জ উপজেলায় এসএসসির প্রশ্ন ফাঁসের অভিযোগে ২ শিক্ষক আটক সুন্দরগঞ্জে দশম শ্রেণির শিক্ষার্থীর আত্মহত্যা প্রেমিকের শাস্তির দাবিতে মানববন্ধন গাইবান্ধা পাসপোর্ট অফিসে দুদকের অভিযানঃ গ্রেফতার ৩ পলাশবাড়ীতে মাদকসহ ৩ কারবারি গ্রেফতার

গাইবান্ধায় বিজয় দিবস পালিত

গাইবান্ধায় বিজয় দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে গত শনিবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি, সকাল ৮টায় পৌর পার্কে মুক্তিযুদ্ধের বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পন, সকাল সাড়ে ৮টায় স্থানীয় শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। এ সময় তার পাশে ছিলেন পুলিশ সুপার মোঃ কামাল হোসেন। পরে সেখানে কুচকাওয়াজ এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শারীরিক কসরত প্রদর্শন করা হয়। সকাল সাড়ে ১০টায় স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ কামাল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাঃ আব্দুর রউফ তালুকদার, সিভিল সার্জন ডাঃ আব্দুল্লাহেল মাফি, মুক্তিযোদ্ধা সাবেক জেলা কমান্ডার মাহমুদুল হক শাহজাদা, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক প্রমুখ।
অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল দুপুরে বিশেষ মোনাজাত, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শনী, মহিলাদের আলোচনা সভা, প্রীতি ফুটবল, কেন্দ্রীয় শহীদ মিনারে প্রামান্য চলচিত্র প্রদর্শন, সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে পৌর পার্কে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা এবং জেলা শিল্পকলা একাডেমিতে বিজয়ের গান, কবিতা আবৃত্তি ও নৃত্য প্রতিযোগিতা। এছাড়া হাসপাতাল, শিশু সদন এবং কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
এদিকে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিভাগ, গাইবান্ধা জেলা আওয়ামী লীগ, গাইবান্ধা প্রেসক্লাব, জেলা রেজিস্টার ও সদর সাব-রেজিস্টার, ইসলামিক ফাউন্ডেশন, আওয়ামীলীগ, বিএনপি, জেলা পরিষদ, রেড ক্রিসেন্ট, পৌরসভা, টিটিসিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ পুষ্প্যমাল্য অর্পন করেন।
এছাড়া দিবসটি উপলক্ষে জেলা রেজিস্টার ও সদর সাব-রেজিস্টারের উদ্যোগে পৌর পার্কে মুক্তিযুদ্ধের বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে নিজস্ব অফিস মিলনায়তনে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা রেজিস্টার মোঃ জহুরুল ইসলাম, সদর সাব-রেজিস্টার মোঃ মঞ্জুরুল ইসলাম, সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মোস্তফা মল্লিক, লেখক সমিতির কর্মকর্তা বাদল, রানা, তাজুল ইসলাম প্রমুখ। শেষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং অসহায় মানুষের মধ্যে তবারক বিতরণ করা হয়।
অপরদিকে দিবসটি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে পৌর পার্কে মুক্তিযুদ্ধের বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে নিজস্ব কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ মিরাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ফিল্ড অফিসার শাহরিয়ার পারভেজ, মাস্টার ট্রেইনার হেলাল উদ্দিন, মোহতামিম আব্দুল হাই খন্দকার প্রমুখ।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com