বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

গাইবান্ধায় বাড়ছে শীত ভোগান্তিতে নিম্ন-আয়ের মানুষ

গাইবান্ধায় বাড়ছে শীত ভোগান্তিতে নিম্ন-আয়ের মানুষ

স্টাফ রিপোর্টারঃ সকালের হিমেল হাওয়া সাথে বৈরী আবহাওয়ার পর গত তিন দিন থেকে উত্তরাঞ্চলের জেলা গাইবান্ধাতে বেড়েছে শীতের তীব্রতা। সন্ধ্যার পর থেকে শুরু হয় হিমেল বাতাস। এরপর রাতভর বৃষ্টির মতো ঝিরঝির করে কুয়াশা ঝরতে থাকে। ফলে নেমে যাচ্ছে তাপমাত্রা।
গত বৃহস্পতিবার সকাল ৯ টায় গাইবান্ধায় ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রংপুর আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মোঃ মোস্তাফিজুর রহমান মোবাইলে এ তথ্য নিশ্চিত করে জানান, ‘চলতি মৌসুমে এটিই জেলার সর্বনিম্ন তাপমাত্রা।
এদিকে সকাল ১০টা পর্যন্ত কুয়াশায় ঢাকা থাকছে জনপদ। এতে করে দিনের বেলায়ও যানবাহনের লাইট জ্বালিয়ে চলতে হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কমে রোদের দেখা মিললে ও বিকাল গড়াতেই আবারও শীত অনুভূত হতে থাকে। শহরের তুলনায় গ্রাম ও চরঞ্চলে শীতের তীব্রতা একটু বেশি। এমন পরিস্থিতিতে মানুষের ভোগান্তি বেড়েছে। সবচেয়ে বেশি বিপাকে পড়তে হচ্ছে নিম্ন-আয়ের খেটে খাওয়া মানুষ ও কৃষকদের।
এদিকে শীত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে শীতজনিত বিভিন্ন রোগীর সংখ্যা। জেলা সদর হাসপাতালে স্বাস্থ্য কমপ্লেক্সে ও ক্লিনিকগুলোতে শীতজনিত রোগ নিয়ে শিশু ও বয়স্ক রোগীরা বেশি আসছে। এদের মধ্যে মধ্যে সর্দি, কাশি, জ্বর ও অ্যাজমায় আক্রান্তের সংখ্যা বেশি।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com