সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
নলডাঙ্গায় ট্রেনের ধাক্কায় আহত নারীর মৃত্যু সাঘাটায় কারিগারি বিষয়ক ১ দিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত আইন শৃঙ্খলা বাহিনীর গাড়িতে আগুন ও ম্যাজিষ্ট্রেটের গাড়ি ভাংচুরের ঘটনায় দুটি মামলা দায়ের ॥ ৫ গ্রেফতার গোবিন্দগঞ্জে পৌর নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী রাফিকে দল থেকে বহিষ্কার গোবিন্দগঞ্জে ছাত্রলীগের বর্ধিত সভা উদীচীর রণেশ দাশ গুপ্তের জন্মবার্ষিকী পালিত গাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌরসভায় উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু শান্তিপূর্ণ ও ভোট গ্রহণ সাঘাটায় আজির হোসেন হত্যা মামলার ১ আসামী গ্রেফতার দারিয়াপুরে যুব ইউনিয়নের শীতবস্ত্র বিতরণ আজ সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচন- প্রশাসনের পাঁচ স্তরের নিরাপত্তা সেল

ব্রহ্মপুত্র ও ঘাঘট নদীর পানি এখনও বিপদসীমার উপরেঃগাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

ব্রহ্মপুত্র ও ঘাঘট নদীর পানি এখনও বিপদসীমার উপরেঃগাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, তিস্তা ও করতোয়াসহ সবগুলোর নদীর পানি ক্রমান্বয়ে কমতে শুরু করেছে। বন্যার ফলে যেসব পরিবার ঘরবাড়ি ছেড়ে বন্যা নিয়ন্ত্রন বাঁধ ও বিভিন্ন উঁচু স্থানে আশ্রয় নিয়েছে তারা এখনও ঘরে ফিরে যেতে পারেনি। খাদ্য ও কর্মের অভাবে গরু-ছাগল,হাস-মুরগি নিয়ে চরম দুর্দশার মধ্যে তাদের দিন কাটছে। অপরদিকে বন্যার পানি কমতে থাকায় সুন্দরগঞ্জ, সাঘাটা, ফুলছড়ি ও গাইবান্ধা সদর উপজেলার ১১টি পয়েন্টে নদী ব্যাপক ভাঙন শুরু হয়েছে। এদিকে কৃষি বিভাগ জানিয়েছে, বন্যার ফলে সুন্দরগঞ্জ, সাঘাটা, ফুলছড়ি ও গাইবান্ধা সদর উপজেলার বিভিন্ন এলাকায় ৩ হাজার ১শ’ ১৬ হেক্টর জমির আমন বীজতলা, পাট, আউশ ও বিভিন্ন শাক সবজির ক্ষেত বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে।
পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গতকাল মঙ্গলবার দুপুর ১ টা পর্যন্ত ব্রহ্মপুত্রের পানি বিপদসীমার ৬৪ সে.মি. এবং ঘাঘট নদীর পানি বিপদসীমার ৪১ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হয়েছে। অপরদিকে তিস্তা, করতোয়া নদীর পানি এখনও বিপদসীমার নিচে রয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com