মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৪৮ অপরাহ্ন

গাইবান্ধায় প্রয়াত সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকারের দাফন সম্পন্ন

গাইবান্ধায় প্রয়াত সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকারের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ ইউনুস আলী সরকার তাঁর বাবা-মার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন। পূর্ব নির্ধারিত সিডিউলের পরিবর্তে গতকাল রোববার বিকালে সর্বশেষ জানাজা নামাজ শেষে সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ভাতগ্রাম গ্রামের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে। দীর্ঘদিন অসুস্থ্য থেকে গত শুক্রবার সকালে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সংসদ সদস্য ডাঃ মোঃ ইউনুস আলী সরকার ইন্তেকাল করেণ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৬ বছর। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। এছাড়া মৃত্যুর আগ পর্যন্ত তিনি সাদুল্যাপুর উপজেলা আওয়ামীলীগের ১৬ বছর সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি বিএমএর যুগ্ন সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদের দায়িত্ব পালন করেন।
সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ রানা জানান অস্টেলিয়া থেকে ডাঃ মোঃ ইউনুস আলী সরকার এর বড় ছেলে ডঃ ফয়সাল ইউনুস দেশে ফেরার পর গতকাল রোববার সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এর পর দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দ্বিতীয় জানাজা নামাজ শেষে বাদ আছর সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম স্কুল এন্ড কলেজ মাঠে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেছিলেন ডাঃ মোঃ ইউনুস আলী সরকার।
এর আগে ভাতগ্রাম স্কুল এন্ড কলেজ মাঠে ডাঃ মোঃ ইউনুস আলী সরকারের মরদেহ এসে পৌছালে সেখানে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। স্বজন, শুভাকাঙ্খি এবং দলীয় নেতাকর্মীদের কান্নায় আশপাশের পরিবেশ ভারী হয়ে উঠে। জানাজার আগে সংক্ষিপ্তভাবে বক্তব্য রাখেন ডাঃ মোঃ ইউনুস আলী সরকার এর বড় ছেলে ডঃ ফয়সাল ইউনুস ও ভাতিজা নুর আলম মিয়া। জানাজায় স্থানীয় এলাকাবাসীর সঙ্গে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন ও পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা এবং আওয়ামীলীগ ও তাঁর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। পরে মরদেহের কফিনে পুস্প স্তবক অর্পন করেন প্রশাসন ও দলীয় নেতাকর্মীসহ ও বিভিন্ন স্তরের জনগণ। বিপুল সংখ্যক সমাজের বিভিন্ন স্তরের মানুষ এ জানাজায় অংশ নেয়।
এরপর ভাতগ্রাম গ্রামের পৈতিৃক ভিটার পারিবারিক কবরস্থানে ডাঃ মোঃ ইউনুস আলী সরকারকে দাফন করা হয়। সেখানে নিহতের লাশ গ্রহণ করেণ মরহুমের বড় ভাই আব্দুল বাছেদ সরকার। জানাজা নামাজে ইমামতি করেন স্থানীয় পাকুরিয়া বিল ঈদগাঁহ মাঠের ইমাম আলহাজ¦ মাওলানা নুরুল আলম কাশেমী। দাফন শেষে দোয়া পরিচালনা করেণ স্থানীয় পচারবাজার বায়তুন নুর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা জাবের হোসাইন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com