শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

গাইবান্ধায় পাটচাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত

গাইবান্ধায় পাটচাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ পাট শিল্পের অবদান, স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণ এই শ্লোগান নিয়ে গতকাল মঙ্গলবার গাইবান্ধা সদর উপজেলার পাটচাষীদের দিনব্যাপী এক প্রশিক্ষণ সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্প উপজেলা প্রশাসন ও সদর উপজেলা পাট অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মাহমুদ আল হাসান।
সদর উপজেলা কৃষি অফিসার মোঃ সাহাদৎ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ খোরশেদ আলম, রংপুর পাট অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ সোলায়মান আলী, গাইবান্ধা পাট উন্নয়ন কর্মকর্তা মোঃ মাজেদুল ইসলাম প্রমুখ। এই প্রশিক্ষণে সদর উপজেলার ১৫০ জন কৃষকের মধ্যে পাট প্রশিক্ষণ প্রদান করা হয়।
বক্তারা বলেন, বাংলাদেশের উন্নত মানসম্মত সোনালী আঁশ পাটের খ্যাতি বিশ্বব্যাপী, পাটের সাথে বাংলাদেশের গৌরবময় ইতিহাস ও ঐতিহ্য বিজড়িত, পাট পরিবেশবান্ধব ফসল, পাট ও পাট পণ্য ব্যবহারে পরিবেশের কোন ক্ষতি হয় না, পাট চাষে জমির উর্বরতা শক্তি বাড়ে, পাট চাষের পর ঐ জমিতে যে কোন ফসল চাষে অধিক ফলন হয়, শ্রমঘন পাট খাতের সাথে বাংলাদেশের প্রায় ৪ কোটি মানুষের জীবন-জীবিকা নিবিড়ভাবে সম্পর্কিত।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com