শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৪২ পূর্বাহ্ন

গাইবান্ধায় নবান্ন উৎসব ১৪২৬ পালিত

গাইবান্ধায় নবান্ন উৎসব ১৪২৬ পালিত

স্টাফ রিপোর্টারঃ ‘এসো মিলি সবে, নবান্নের উৎসবে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে গতকাল সকালে নবান্ন উৎসব- ১৪২৬ উপলক্ষে গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গনে র‌্যালী, পিঠা উৎসব, যেমন খুসি তেমন সাজ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পিঠা উৎসব, ধান কর্তন ও কৃষকদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের বাসভবনের সামনে থেকে একটি র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন প্রদক্ষিণ করে স্বাধীনতা প্রাঙ্গণে গিয়ে র‌্যালীটি শেষ হয়। র‌্যালীর উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন স্বাগত বক্তব্য রাখেন।
হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, নবান্ন উৎসব বাঙ্গালীর জাতীর ঐতিহ্য ও স্বংস্কৃতি বহুকাল ধরে এই প্রথা চলে আস্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদিনটি উৎসব মূখর পরিবেশে পালন করে। সরকারের সমৃদ্ধি উন্নয়ন অগ্রযাত্রার ফলে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। আগামী ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে।
এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম, পৌর মেয়র মোঃ শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সিভিল সার্জন এবিএম আবু হানিফ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আলমগীর কবির, জেলা প্রশাসক কার্যালয়ের ডিডিএলজি মোঃ রোখছানা বেগম, জেলা কৃষি সম্প্রসারণ এর উপ-পরিচালক মোঃ মাসুদুর হরমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক মোঃ আবু বক্কর সিদ্দিক, সদর থানার অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ার প্রমুখ। র‌্যালীতে বিভিন্ন শিশু কিশোরা না না সাজে যেমন খুসি তেমন সাজ অংশ নেয়। র‌্যালী শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করা হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com