শনিবার, ২৮ মে ২০২২, ০৭:২১ অপরাহ্ন

গাইবান্ধায় নববর্ষ পালন

গাইবান্ধায় নববর্ষ পালন

স্টাফ রিপোর্টারঃ নববর্ষ উপলক্ষে গত বৃহস্পতিবার গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ১৪২৯ বর্ষবরণ উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ অলিউর রহমান। পরে স্বাধীনতা মঞ্চে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদেকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ অলিউর রহমান। বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রউফ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আবু লাইচ মোঃ ইলিয়াচ জিকু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সৈয়দ-শামস-উল আলম হীরু, পৌর মেয়র মোঃ মতলুবর রহমান, বীরমুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা প্রমুখ।
শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতার বিজীয়দের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বৈশাখী মেলায় ৫০টি স্টল স্থান পায়। মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত। এছাড়া দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে জেলা কারাগার, হাসপাতাল ও শিশু পরিবারে উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন করা হয়।
ভ্রামমান প্রতিনিধিঃ সাঘাটায় বাংলা নববর্ষ ১৪২৯ বঙ্গাব্দ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা হয়েছে।
গত বৃহস্পতিবার সকালে একটি মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বোনারপাড়া শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহীন, উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু সহ আরো অনেকে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com