বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

গাইবান্ধায় দ্বিতীয় ডোজের গণটিকা নিতে কেন্দ্রে উপচেপড়া ভিড়

গাইবান্ধায় দ্বিতীয় ডোজের গণটিকা নিতে কেন্দ্রে উপচেপড়া ভিড়

স্টাফ রিপোর্টারঃ করোনার দ্বিতীয় ডোজের গণটিকাদান কর্মসূচিতে গাইবান্ধার টিকা কেন্দ্র গুলোতে উপচেপড়া ভিড় দেখা গেছে। মানুষের গাদাগাদিতে অনেকেই টিকা নিতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন । করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকে গাইবান্ধায় সাধারণ মানুষের টিকা নেয়ার আগ্রহ বাড়তে থাকে। এ অবস্থায় মানুষের উপস্থিতি বেশি হওয়ায় টিকা প্রদানে ডাক্তার ও নার্সদের হিমশিম খেতে হচ্ছে।
গতকাল বৃহস্পতিবার গাইবান্ধা জেলা সদর হাসপাতালের টিকা কেন্দ্রে গিয়ে দেখা গেছে, করোনার টিকা নেওয়ার জন্য মানুষের ভীড়। তারা টিকা নেয়ার জন্য প্রচ- রোদের মধ্যে গাদাগাদি করে অপেক্ষা করছেন। এরমধ্যে নারীর সংখ্যাই বেশি। অপরদিকে স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা ব্যস্ত সময় কাটাচ্ছেন। কেউ খাতায় টিকা নেওয়ার জন্য নাম নিবন্ধন করছেন, কেউ টিকা দিচ্ছেন। টিকা নিতে আসা মোছাঃ জিন্নাত সুলতানা শিরীন নামের এক গৃহীনি জানান, সরকারের বিভিন্ন প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে টিকা নিতে এসেছি ।
গাইবান্ধার সিভিল সার্জন অফিস সুত্রে জানা যায়, গাইবান্ধায় মোট ৯৩টি টিকা কেন্দ্রে এই গণটিকা প্রদান শুরু হয়েছে। এপর্যন্ত কোভিশিল্ড এর প্রথম ডোজ টিকা নিয়েছেন ৬২ হাজার ৮৭৬ জন, দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৫৫ হাজার ৪৪৪ জন। সিনোফার্মের প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন ১ লাখ ৬২ হাজার ৩৯৩ জন। দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন ৮৩ হাজার ৭৫৫ জন। এ বিষয়ে গাইবান্ধার সিভিল সার্জন আ.ক.ম. আখতারুজ্জামান মুঠোফোনে বলেন, জেলায় ৫৫৮ জন স্বাস্থ্যকর্মী টিকা প্রদান করেন। আর তাদের সহযোগিতা করেন স্বেচ্ছাসেবি সংগঠনের সদস্যরা। তিনি আরও বলেন, জেলায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সিনোফার্ম ও কোভিশিল্ড কোম্পানির টিকা প্রদান কাজ সম্পন্ন করা হচ্ছে ।
উল্লেখ্য গত বছরের ২২ মার্চ গাইবান্ধায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত মোট ৪ হাজার ৭৬৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয় এবং এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫২ জন ।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com