সোমবার, ২৩ মে ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন

গাইবান্ধায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

গাইবান্ধায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা জেলা তথ্য অফিসের উদ্যোগে গতকাল মঙ্গলবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কোভিড-১৯ প্রতিরোধ কর্মসূচি বাস্তবায়ন এবং অপর ১০টি বিষয়ে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রাফিউল আলমের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জেলা তথ্য অফিসার মোঃ মাহফুজার রহমান, উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রিয়াম কর্মকার, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিছুর রহমান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা স্মৃতি, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক প্রমুখ।
কর্মশালায় করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি ১১টি নির্দেশনা বাস্তবায়নসহ মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, নারীর ক্ষমতায়ন, পরিবেশ ও জন্মনিবন্ধন, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্যসেবা, বন্যা ও প্রাকৃতিক দূর্যোগকালিন উদ্ধার এবং বাল্য বিবাহ ও শিশু পানিতে ডুবা প্রতিরোধে জনসচেতনতামূলক বিষয়ে আলোচনা করা হয়।
বক্তারা বলেন, মানুষের জীবন মান উন্নয়নে দৈনন্দিন ১০টি গুরুত্বপূর্ণ অভ্যাস গড়ে তোলা প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা কার্যক্রমের মাধ্যমে দেশ অনেক এগিয়ে গেছে। আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এতে সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, এনজিও, জনপ্রতিনিধি, সাংবাদিক, নারী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com