শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৯:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ১ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার গোবিন্দগঞ্জে কলা বাগান থেকে গলাকাটা লাশ উদ্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে -নির্বাচন কমিশনার কবিতা খানম বঙ্গবন্ধুর ভাস্কর নিয়ে যারা কথা বলছেন তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয় -ডেপুটি স্পীকার সাঘাটায় অন্যের জমিতে বালু রেখে ক্ষতিসাধন ধাপেরহাটে ৫টি বৈদ্যুতিক মিটার চুরিঃ মুক্তিপন দিয়ে উদ্ধার-৩ কৃষকদের পরিশ্রমের কারণেই আজ বাংলাদেশ উন্নত -ডেপুটি স্পীকার পলাশবড়ি পৌর নির্বাচন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে – নির্বাচন কমিশনার আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত কঞ্চিবাড়ি ইউপি ভবন ছাদে ফলদ বাগান করে এলাকায় আলোরণ সৃষ্টি

গাইবান্ধায় দারুল আরকাম শিক্ষকদের স্মারকলিপি প্রদান

গাইবান্ধায় দারুল আরকাম শিক্ষকদের স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টারঃ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ধর্ম মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশনের দারুল আরকাম মাদ্রাসার পুনঃ অনুমোদন ও শিক্ষকদের বেতন ভাতা প্রদানের দাবিতে গতকাল সোমবার প্রধানমন্ত্রী বরাবরে গাইবান্ধায় স্মারকলিপি প্রদান করা হয়। গাইবান্ধা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি গাইবান্ধা জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা মোঃ তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মোঃ বেলাল হোসেনসহ ১৪টি প্রতিষ্ঠানের শিক্ষকরা।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ধর্ম মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশনের আওতায় সারাদেশে ১০১০ টি দারুল আরকাম মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। এজন্য প্রতিটি প্রতিষ্ঠানে দু’জন করে ২০২০ জন শিক্ষক নিয়োগ করা হয়। ২১ শতক জায়গার উপর প্রতিষ্ঠিত মাদ্রাসাগুলোতে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। এমতাবস্থায় প্রতিষ্ঠানগুলোর শিক্ষকরা গত ডিসেম্বর থেকে বেতনভাতা পাচ্ছে না। ফলে করোনাকালে ওইসব পরিবার মানবেতর জীবন যাপন করছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ৬ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com