শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চরাঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা লাঘবের জন্য চর উন্নয়ন বোর্ড করা দরকার -ডেপুটি স্পীকার প্রেমের ফাঁদে ফেলে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণঃ ধর্ষক গ্রেফতার হেড ফোন কানেঃ ট্রেনের ধাক্কায় প্রান গেলে যুবকের দুর্যোগ সহনীয় ঘর পেয়ে আনন্দিত ভিক্ষুক শুকুর আলী ধাপেরহাটে র‌্যাব ও ভোক্তা অধিকারের যৌথ অভিযান ৪ আলু ব্যাবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা ধাপেরহাটে ১০ দিনে ৭টি বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান দুঃসাহসিক চুরি গাইবান্ধায় তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত ধর্ষণ মামলার আসামী মুক্তি পেয়ে বাদীকে প্রাণনাশের হুমকি শহরের ডিবি রোড চলাচলের অযোগ্যঃ পথচারীদের দুর্ভোগ কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষকদের মানববন্ধন স্মারকলিপি প্রদান

গাইবান্ধায় জেলা প্রশাসন কর্তৃক ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন

গাইবান্ধায় জেলা প্রশাসন কর্তৃক ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টারঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গতকাল জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গাইবান্ধা জেলা প্রশাসন কর্তৃক প্রকাশিত ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়। স্মরণিকার ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।
জেলা প্রশাসক মোঃ আবদুল মতিনের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ আব্দুল্যাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ স্মরণিকার সম্পাদক জেবুন নাহার, সদর উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, অধ্যাপক জহুরুল কাইয়ুম প্রমুখ।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জেলার মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার গোলাম রব্বানীর মাতাসহ স্বজনরা, জেলা পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ দেশের এবং গাইবান্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিকে সংরক্ষণ করে রাখতে ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ শীর্ষক এই স্মরণিকাটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এধরণের একটি তথ্য সমৃদ্ধ স্মরণিকা প্রকাশের জন্য তিনি সংশি¬ষ্ট সকলকে ধন্যবাদ জানান।
মুক্তিযুদ্ধের স্মৃতিকথা শীর্ষক স্মারক সংকলনে বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রাম, গাইবান্ধায় বঙ্গবন্ধু, গাইবান্ধার বধ্যভূমি ও স্মৃতিস্বম্ভ, মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্রের ডামি, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের তালিকা, শহীদ পরিবারের সদস্যদের কাছে লেখা বঙ্গবন্ধুর চিঠিসহ মুক্তিযুদ্ধ সম্পার্কিত বিভিন্ন ছবি, জেলার মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণমূলক লেখা নিয়ে এই সংকলনটি প্রকাশিত হয়। জেলা প্রশাসক মোঃ আবদুল মতিনের উদ্যোগে গাইবান্ধা জেলা প্রশাসন কর্তৃক প্রকাশিত ১৫৪ পৃষ্ঠার মুক্তিযুদ্ধের স্মৃতিকথা শীর্ষক তথ্য সমৃদ্ধ এই স্মারক গ্রন্থটির মুক্তিযুদ্ধ ভিত্তিক আকর্ষণীয় প্রচ্ছদটি অংকন করেছেন দেশের বরেণ্য চিত্রশিল্পী শাহ মাইনুল ইসলাম শিল্পু এবং সম্পাদনা করেছেন ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ স্মরণিকার কমিটির আহবায়ক ও সম্পাদক অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জেবুন নাহার।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com