শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১১:৫৮ অপরাহ্ন

গাইবান্ধায় জাতি সংঘ শিশু অধিকার সনদ ও টেকসই উন্নয়ন অভিষ্ট বিষয়ক অবহিতকরণ এক কর্মশালা অনুষ্ঠিত

গাইবান্ধায় জাতি সংঘ শিশু অধিকার সনদ ও টেকসই উন্নয়ন অভিষ্ট বিষয়ক অবহিতকরণ এক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ জাতি সংঘ শিশু অধিকার সনদ (সিআরসি) ও টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) বিষয়ক অবহিতকরণ এক কর্মশালা গতকাল গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। গাইবান্ধা জেলা প্রশাসন ও ইউনিসেফ এই কর্মশালার আয়োজন করে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আলমগীর কবিরের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোছাঃ রোখছানা বেগম।
কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোছাঃ জেবুন নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আলমগীর কবির ও সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ। মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, সদর উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ এনায়েত হোসেন, গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোশাররফ হোসেন, মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, জয়া প্রসাদ, আশরাফুল আলম, সোনিয়া আফরিন,আব্দুল হালিম প্রমুখ।
কর্মশালায় উল্লে¬খ করা হয়, জাতি সংঘ শিশু অধিকার সনদ (সিআরসি) ও টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) বাস্তবায়নে ১৭টি অভিষ্ট, ১৬৯টি লক্ষ্যমাত্রা ও ২৩২টি সূচকের উপর সর্বাধিক গুরুত্বারোপ করতে হবে। জাতি সংঘের শিশু অধিকার সনদের ৩০ বছর অতিক্রম করা উপলক্ষে শিশুদের প্রতি সকল প্রকার সহিংসতা, তাদের উপর নির্যাতন ও শিশু পাচার রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণে তৎপরতা বৃদ্ধি করা প্রয়োজন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com