বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
গাইবান্ধায় খাদ্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেঃ চলতি মৌসুমে ১ লাখ ২৮ হাজার হেক্টর জমিতে চাষ হবে রোপা আমন দোকান কর্মচারী ও ইলেকট্রিশিয়ানদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান অক্সিজেন কনসেনট্রেটর দিল ঢাকাস্থ গাইবান্ধা সমিতি গাইবান্ধায় বিজিবি-সেনা-পুলিশ সদস্যদের টহলঃ কঠোর লকডাউনের পঞ্চম দিনে রাস্তায় মানুষের চলাচল বৃদ্ধি গাইবান্ধায় করোনায় শনাক্ত ৬২ গাইবান্ধায় হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সভা সাঘাটায় নবাগত ইউএনওর সাংবাদিকদের সাথে মতবিনিময় ফুলছড়িতে ব্রহ্মপুত্রের ব্যাপক ভাঙনঃ নদীগর্ভে ৫৫টি পরিবারের বসতবাড়ি ফসলী জমি গাইবান্ধায় ২৫টি মামলায় ২২ হাজার ৭শ’ টাকা জরিমানা কঠোর লকডাউনের চতুর্থ দিনে রাস্তায় লোক চলাচলঃ কারো মুখে মাস্ক নেই গাইবান্ধায় করোনায় নতুন শনাক্ত ৬৯

গাইবান্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও শোক দিবস পালিত

গাইবান্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল গাইবান্ধায় দিনভর বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয়।
দিনের শুরুতেই সরকারি ও বেসরকারি ভবনে সূর্য্যদ্বয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয়। সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি এবং পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ আব্দুল্যাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র অ্যাডঃ শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আলমগীর কবির, সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মোঃ মাসুদুর রহমান প্রমুখ।
আলোচনা সভা শেষে জেলা প্রশাসন প্রকাশিত ‘মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ বইটি সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ, অনলাইন কুইজ ও রচনা প্রতিযোগিতা, শিশু একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজিত রচনা, সংগীত ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত ২৪৪ জন প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুব মহিলাকে ৫৭ লাখ ৩০ হাজার টাকার চেক বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ গিনি এমপি। এছাড়া জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জেলা সমাজসেবা অফিসের উদ্যোগে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।
পরে অন্যান্য কর্মসূচীর মধ্যে সার্কিট হাউজে বৃক্ষরোপন করা হয় এবং বাদ জোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে নিহত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা শাহাদত বরণকারি শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে জেলার সকল মসজিদে বিশেষ দোয়া মাহফিল এবং মন্দির, গির্জা ও অন্যান্য উপসানলয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।
এছাড়া জেলা আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠন এবং স্কুল-কলেজে নিজস্ব আয়োজনে পৃথক পৃথক কর্মসূচী পালন করা হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com