শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:১২ অপরাহ্ন

গাইবান্ধায় গুড়িগুড়ি বৃষ্টিঃ জনজীবন বিপর্যস্ত

গাইবান্ধায় গুড়িগুড়ি বৃষ্টিঃ জনজীবন বিপর্যস্ত

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় লঘুচাপের কারণে গত দু’দিন থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি সাথে হিমেল হাওয়া। টানা দু’ দিনের বৃষ্টিতে স্থবির হয়ে পড়েছে জনজীবন। দিনের বেলায় মিলছে না সূর্যের দেখা। লাগাতার বৃষ্টি হওয়ায় সমস্যায় পড়তে হচ্ছে শহরে চলাচল করা ও খেটে খাওয়া জনসাধারণ। বেশি করে বিপদে পড়ছে খেটে খাওয়া সাধারণ মানুষ। এমনিতে করোনার কারণে আর্থিক মন্দা অপর দিকে দু’ দিনের বৃষ্টি এ যেন মরার উপর, খরার ঘাঁ।
আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে লঘু চাপ সৃষ্টি হওয়ায় গত বুধবার রাত থেকে থেমে থেমে হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ভ্যাপসা গরম কমে শীতের আবাস দেখা দিয়েছে। রাত থেকে বৃষ্টি হওয়ার ফলে নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ বৃদ্ধি পেয়েছে।
বৃষ্টির কারণে শারদীয় দূর্গা উৎসব পালনে অসুবিধায় পরেছে সনাতন ধর্মাবলম্বীরা। গত বৃহস্পতিবার বৃষ্টির মধ্যদিয়ে ৬ষ্ঠী শুরু হয়েছে। দর্শনার্থী কমেছে পূজা মন্ডপে। গতকাল মহা অষ্টমী (কুমারী পূজা), দশমির দিনও একই অবস্থা থাকলে অনেক সমস্যায় পড়তে হবে বলে জানান গাইবান্ধার পূজা উৎযাপন কমিটি।
মাঠের সবুজ ধান ক্ষেত, চাগাছ ও সবুজ ঘাস থেকে শিশিরের ঝরে পড়া, হঠাৎ বৃষ্টি আর হিমেল হাওয়া জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। সেই সাথে রাস্তাঘাট এবং মাঠ-প্রান্তরের সকালের রূপ বদলাতে শুরু করেছে। গ্রাম থেকে শহর সর্বত্রই শীতকে বরণ করার প্রস্তুতি শুরু হয়ে গেছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com