বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন

গাইবান্ধায় গণঅনশন গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল

গাইবান্ধায় গণঅনশন গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, পীরগঞ্জসহ বিভিন্ন স্থানে সংঘটিত সাম্প্রদায়িক বর্বরতার প্রতিবাদে গতকাল শনিবার বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার উদ্যোগে গাইবান্ধা পৌর শহীদ মিনার চত্বরে গণঅনশন, গণঅবস্থান কর্মসূচি পালিত হয়। কর্মসূচি শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে। এসব কর্মসূচিতে সনাতন হিন্দুদের বিভিন্ন সংগঠনের ব্যানারে নর-নারী ও শিশুসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।
গণঅনশন ও গণঅবস্থান চলাকালে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, গাইবান্ধা জেলা শাখার সভাপতি অধ্যাপক পরেশ চন্দ্র সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন রণজিৎ বকসী সূর্য্য, বিজয় কুমার দেব বাবলু, প্রভাত অধিকারী, সুজন প্রসাদ, চঞ্চল সাহা, মাখন চন্দ্র সরকার, পলাশ চাকী, রকিদেব, রঞ্জন সাহা প্রমুখ। গণঅবস্থানে সনাতন হিন্দুদের সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা ও শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন।
বক্তারা বলেন, সাম্প্রদায়িক দুর্বৃত্ত ও বর্বরদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণা দ্রুত বাস্তবায়ন করতে হবে। তারা সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সর্বস্তরের জনগণের ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানান।
শেষে শহীদ মিনার চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কালীবাড়ি মন্দিরে গিয়ে শেষ হয়।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com