মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

গাইবান্ধায় কৃষক ও ক্ষেতমজুরদের বর্ধিত কর্মীসভা অনুষ্ঠিত

গাইবান্ধায় কৃষক ও ক্ষেতমজুরদের বর্ধিত কর্মীসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ খাস জমির উপর প্রকৃত ভূমিহীনদের অধিকার ও খাস জলার উপর প্রকৃত মৎস্যজীবিদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। ক্ষেত মজুরদের সারা উৎসবের কাজ এবং তাদের জন্য রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। ধান, পাট, ভূট্টা, গমসহ সকল কৃষি পণ্যের লাভজনক মূল্য দিতে হবে ও প্রত্যেক উপজেলায় সাইলো গোডাউন স্থাপন এবং কৃষক সমবায়ের ভিত্তিতে পরিচালনা করতে হবে। প্রতি ইউনিয়নে কৃষি পণ্য ক্রয়ের ব্যবস্থা করতে হবে এবং সরকারিভাবে উৎপাদনের আগেই মূল্য নির্ধারণ করে ঘোষণা দিতে হবে। মধ্য সত্বভুগীদের স্বার্থে নয়, কৃষকের স্বার্থে নয় কৃষকদের স্বার্থেই বাজার ব্যবস্থা গড়ে তুলতে হবে। নারী কৃষিজীবিদের সকলক্ষেত্রে সমঅধিকার দিতে হবে, এই সমস্ত দাবিতে জাতীয় কৃষক সমিতি ও ক্ষেত মজুর ইউনিয়নের যৌথ উদ্যোগে গতকাল শনিবার দুপুরে গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক বর্ধিত কর্মীসভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন জাতীয় কৃষক সমিতি গাইবান্ধা জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য সম্পাদক মোসাদ্দেক আহমেদ বুলবুল। সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ। বক্তব্য রাখেন ক্ষেতমজুর জেলা সভাপতি বীরেন সরকার মিন্টু, ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদক মিলন কান্তি বর্মন, জেলা যুব সভাপতি মাসুদুর রহমান মাসুদ, নজরুল ইসলাম, আব্দুল আউয়াল বিএসসি, কৃষক চন্দ্র সরকার, রেজাউল করিম, অ্যাডঃ আশরাফ আলী প্রমুখ।
সভাটি সঞ্চালনা করেন সংগঠনের জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য প্রণব চৌধুরী খোকন। শেষে মোবাইলে ভিডিও’র মাধ্যমে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জাতীয় কৃষক সমিতির সদস্য কৃষক নেতা রাশেদ খান মেনন কৃষকদের আন্দোলন সংগ্রামের বিভিন্ন প্রশ্নের উত্তর ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com