বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালিত

গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালিত

স্টাফ রিপোর্টারঃ কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উপলক্ষে গতকাল গাইবান্ধা পুলিশ লাইনের ড্রিলসেডে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি কেক কেটে কমিউনিটি পুলিশিং ডে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় আয়োজক হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এবং সভাপতিত্ব করেন জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য সচিব প্রতাপ ঘোষ। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) ময়নুল হক, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবু জাফর সাবু, সদর থানা পুলিশিং কমিটির সভাপতি সাইফুল আলম সাকা, সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন দুলাল, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, ফিরোজ খান নূন, একেএম মেহেদী হাসান, খান মোঃ শাহরিয়ার।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) মোঃ আসাদুজ্জামান ও এসআই আমিনুল ইসলাম।
প্রধান অতিথি মাহাবুব আরা বেগম গিনি বলেন, কমিউনিটি পুলিশিংকে একটি সামাজিক আন্দোলন হিসেবে রূপান্তর করতে হবে। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই শ্লোগানকে সামনে রেখে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশিং কমিটিতে সম্পৃক্ত সচেতন মানুষ যাতে আইন শৃঙ্খলা রক্ষায় এবং মানবিক পুলিশ হিসেবে গড়ে তুলতে সহযোগিতাসহ জাতীয় সমস্যা সংকটে ও জনসচেনতা সৃষ্টিতে বিশেষ ভূমিকা রাখতে পারে। কোভিড-১৯ আসন্ন দ্বিতীয় ওয়েভ মোকাবেলা এবং প্রধানমন্ত্রী ঘোষিত মাদক নিয়ন্ত্রন, দুর্নীতি ও অনিয়ম অনাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে কমিউনিটি পুলিশিং কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উপলক্ষে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপিকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্ধ অবদানে স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে পুলিশ হেড কোয়ার্টার্স থেকে গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য ও পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবু জাফর সাবুকে এবং সদর থানার এসআই নাজমুল হক লিটনকে স্মারক সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com