বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালিত

গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালিত

স্টাফ রিপোর্টারঃ কমিউনিটি পুলিশিং ডে গতকাল গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়। কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, শান্তি শৃংখলা রক্ষা ও কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদান রাখায় সংবর্ধনা, স্বেচ্ছায় রক্তদান, ছাত্রছাত্রীদের চিত্রাংকন, বিতর্ক, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতি ফুটবল ম্যাচ। এবারে কমিউনিটি পুলিশিং ডে’র মূল প্রতিপাদ্য হচ্ছে ‘পুলিশের সঙ্গে কাজ করি মাদক জঙ্গি সন্ত্রাস মুক্ত দেশ গড়ি’।
সকালে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ সংলগ্ন পিকে বিশ্বাস রোড কেক কেটে এবং বেলুন উড়িয়ে সেখান থেকে বর্ণাঢ্য র‌্যালীসহ দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি মোঃ ইকবাল হোসেন বিপিএম (বার)। পরে একাধিক জাতীয় পতাকা, ফেষ্টুন, প্লেকার্ড, ব্যানারসহ একটি বর্ণাঢ্য র‌্যালী সেখান থেকে যাত্রা করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ফিরে আসে।
র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহবায়ক এম. আবদুস সালামের সভাপতিত্বে ও তার প্রাণবন্ত সঞ্চালনায় বক্তব্য রাখেন রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি মোঃ ইকবাল হোসেন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, পৌর মেয়র অ্যাডঃ শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, জেলা আ’লীগের সভাপতি অ্যাডঃ সৈয়দ শামস-উল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য সচিব প্রতাপ ঘোষ প্রমুখ।
পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, এ দেশের পুলিশ বাহিনী সমাজের সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে অপরাধমূলক বাংলাদেশ গড়ে চায়। সেজন্য তিনি দেশকে ভালো বাসুন এবং দেশ থেকে অপরাধ মুক্ত করতে পুলিশকে সহযোগিতা করার আহবান জানান।
আলোচনা সভা শেষে অতিথিদের গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং কমিটির পক্ষ থেকে উপস্থিত অতিথিদের বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। সেইসাথে কমিউনিটি পুলিশিং আন্দোলনে গাইবান্ধা জেলায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় পুলিশিং কমিটির কর্মকর্তা ও সদস্যদের সম্মাননা প্রদান করা হয়। বিশেষ অবদানের জন্য যারা সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা হলেন গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং কমিটির এম. আবদুস সালাম, আবু জাফর সাবু, প্রতাপ ঘোষ, সাইফুল আলম সাকা, জিয়াউর রহমান হেনরী, শাহ আহসান হাবিব রাজিব প্রমুখ।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com