রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন

গাইবান্ধায় এসএসসি ও সমমানের পরীক্ষায় বহিস্কৃত এক

গাইবান্ধায় এসএসসি ও সমমানের পরীক্ষায় বহিস্কৃত এক

স্টাফ রিপোর্টারঃ চলতি এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার প্রথমদিনে গতকাল রোববার গাইবান্ধায় মোট ১৯ হাজার ৭৮১ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ৪০১ জন ছিল। এরমধ্যে এসএসসিতে অনুপস্থিত ১২৪ জন, দাখিলে ১৭৯ জন এবং ভোকেশনালে ২১ জন। এবারে ৪০ কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থী ছিল ১১ হাজার ৬১৭ জন, দাখিলে ১১ কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৪ হাজার ৯৭৬ জন এবং ভোকেশনালে ২১ কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৩ হাজার ১৮৮ জন। এরমধ্যে ফুলছড়ি উপজেলার বুড়াইল হাইস্কুল কেন্দ্রে অসাদুপায় অবলম্বনের জন্য ভোকেশনালের এক পরীক্ষার্থীকে বহিস্কৃত করা হয়। এসএসসি ও ভোকেশনাল পরীক্ষায় পদার্থ বিজ্ঞান এবং দাখিল পরীক্ষায় কোরআন মাজিদ বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
নলডাঙ্গা (সাদুল্লাপুর) প্রতিনিধিঃ করোনার ভয়াবহ কালো থাবায় দীর্ঘ প্রায় ১৮ মাস দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। সম্প্রতি করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে আসায় সরকারী নির্দেশনায় সকল প্রতিষ্ঠান খুলে দেয়া হয়। স্বাস্থ্য বিধি মেনে শুরু হয় শিক্ষার্থীদের পাঠদান।
এরপর সরকার এস,এস,সি ও সমমানের পরীক্ষা /২০২১ অনুষ্ঠানের লক্ষ্যে দিনক্ষন নির্ধারন করে। সে মোতাবেক গতকাল রোববার (১৪ নভেম্বর) সারাদেশ সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠিত হয় এস,এস,সি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা।
সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, সারাদেশের ন্যায় সাদুল্লাপুর উপজেলার ৯টি কেন্দ্রে মোট ৪২০২ জন পরীক্ষার্থী অংশ নেয়। সরকারী নির্দেশানুযায়ী স্বাস্থ্যবিধি মেনে নকলমুক্ত পরিবেশে সুষ্ঠ ও শান্তিপূর্ন ভাবে ১ম দিনের এস,এস,সির পদার্থ বিজ্ঞান,দাখিলের কোরআন মাজিদ ও তাজবিদ এবং ভোকেশনালে পদার্থ-২ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com