সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

গাইবান্ধায় এক টাকার বাজারে খুশি

গাইবান্ধায় এক টাকার বাজারে খুশি

স্টাফ রিপোর্টারঃ নিত্যপণ্যের লাগাম ছাড়া দামে দিশেহারা অসহায়, দুস্থ ও গরিব মানুষ। ঠিক সেই সময় ভিন্নধর্মী আয়োজন এক টাকার বাজার নিয়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আমাদের গাইবান্ধা। গত সোমবার ৮ এপ্রিল দুপুর ৩টায় শহরের ডিবি রোডের স্বাধীনতা রজতজয়ন্তী স্কুল প্রাঙ্গণে এই বাজারের আয়োজন করা হয়। এখান থেকে গাইবান্ধার বিভিন্ন এলাকার নিম্নবিত্ত ও সুবিধাবঞ্চিত ২৫০ জন ক্রেতা মাত্র ১ টাকা পরিশোধ করে কুপনের মাধ্যমে ১৩টি পণ্য কিনেছেন।
সরেজমিনে দেখা যায়, কেউ এক টাকার টোকেন নিয়ে দাঁড়িয়ে আছেন, কেউ আবার টোকেন দিয়ে বাজার করছেন। সবার চোখে মুখেই আনন্দের ছাপ। ঈদ উপলক্ষে এক টাকায় প্রয়োজনীয় সবকিছু পেয়ে ভীষণ খুশি তারা।
বাজার করতে আসা কয়েকজন দিনমজুর বলেন, এখন জিনিসপত্রের যে দাম, বাজারে ঢুকতে ভয় লাগে। প্রতিদিন যা কামাই করি, সেটা দিয়ে দুই-একটা পণ্য কিনতে পারি। আর এই কষ্টের সময়ে ১ টাকায় এতগুলো বাজার পাওয়ায় আমরা অনেক খুশি।
এক টাকার টোকেন দিয়ে চাল (আতপ), মুরগি (সোনালী), ডাল, সেমাই, চিনি, লাচ্ছা সেমাই, গুড়া দুধ, তেল, আলু, পেঁয়াজ, মরিচ, লেবুসহ বিভিন্ন ধরনের সবজি কিনতে পেরেছেন অসহায় মানুষরা। কেউ যাতে এটাকে দান মনে না করেন তাই সুবিধাভোগীদের কাছে এক টাকা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।
আয়োজক সদস্যরা জানান, চাহিদা সাপেক্ষ ও শৃঙ্খলা রক্ষার্থে নামেমাত্র ১ টাকার মধ্যেই এই বাজার রাখা হয়েছে। এই টাকায় প্রায় ৭০০ থেকে ৮০০ টাকার বাজার দেওয়া হয়েছে। প্রয়োজন অনুসারে যার যেটা চাহিদা তারা বাছাই করে সেটাই কিনেছেন।
আমাদের গাইবান্ধা সংগঠনের সাধারণ সম্পাদক মুসাভভির রহমান রিদিম বলেন, রোজা উপলক্ষে আমাদের এই বিশেষ আয়োজন। এর আগের রমজান মাসেও আমরা এমন আয়োজন করেছিলাম। সেবার বেশ সাড়া পেয়েছিলাম। বাজার বসার আগে যারা সুবিধাবঞ্চিত তাদের খুঁজে এই টোকেন দেওয়া হয়।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com