শনিবার, ২১ মে ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন

গাইবান্ধায় উদীচীর সম্মেলন অনুষ্ঠিত

গাইবান্ধায় উদীচীর সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী গাইবান্ধা জেলা সংসদের চতুর্দশ দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থা (গানাসাস) মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা হয়। এরপর সম্মেলন উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক মাজহারউল মান্নান।
পরে সম্মেলনস্থল থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় উদীচী গাইবান্ধা জেলা সংসদসহ দুইটি ইউনিটের সদস্যরা অংশ নেন।
সম্মেলনের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সম্মেলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান প্রমতোষ সাহার সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় উদীচীর সহসভাপতি প্রবীর সরদার, সদস্য মামুনুর রশিদ, রেজাউর রহমান রেজু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পলিট ব্যুরো সদস্য আমিনুল ইসলাম গোলাপ, সিপিবির সাবেক জেলা সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, গণফোরাম জেলা সভাপতি ময়নুল হক রাজা, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রউফ মিয়া, গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সাধারণ সম্পাদক দেবাশীষ দাশ দিপু প্রমুখ। স্বাগত বক্তব্য দেন উদীচী জেলা সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হোসেনুল ইসলাম চুনি।
পরে সাংগঠনিক অধিবেশনে বর্তমান সভাপতি অধ্যাপক জহুরুল কাইয়ুমকে সভাপতি ও সাজ্জাদ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্যবিশিষ্ট জেলা সংসদ গঠন করা হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী গাইবান্ধা জেলা সংসদের শিল্পীরা অংশ নেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com