সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

গাইবান্ধার ৫ আসনে ১৯ প্রার্থীর মনোনয়ন বাতিল

গাইবান্ধার ৫ আসনে ১৯ প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ রিপোর্টারঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধার ৫টি আসনে আওয়ামীলীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ বিভিন্ন দলের ৫২ জন প্রার্থীর জমা দেয়া মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে ১৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
গতকাল রবিবার সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাজী নাহিদ রসুল এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। এ সময় কাগজপত্রে ত্রুটি ও অসংগতি থাকায় গতকাল সোমবার দুপুর ১২টা পর্যন্ত স্থগিত করা হয়েছে গাইবান্ধা-৪ আসনের জাতীয় পার্টির প্রার্থী মশিউর রহমান, গাইবান্ধা-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী আতাউর রহমান সরকার, স্বতন্ত্র প্রার্থী এইচ এম এরশাদ, মোঃ শামসুল আজাদ শীতল, বিকল্প ধারার প্রার্থী জাহাঙ্গীর আলম, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ ফারুক মিয়া। গাইবান্ধা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী সাহারিয়া খান বিপ্লব, গাইবান্ধা সদর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী শাহ সরোয়ার কবিরের মনোনয়ন পত্র।
সংসদীয় আসনের মোট ভোটের এক শতাংশ ভোটারের সমর্থন ও দাখিলকৃত কাগজপত্রে ত্রুটি থাকায় যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন-
গাইবান্ধা- ১ সুন্দরগঞ্জ আসনে স্বতন্ত্র প্রার্থী মোস্তফা মহসিন, এবিএম মিজানুর রহমান, আব্দুল্লাহ নাহিদ নিগার, খেলাফত বাংলাদেশের মোঃ হাফিজার রহমান।
গাইবান্ধা-২ সদর আসনের স্বতন্ত্র প্রার্থী মাসুমা আক্তার, সাজেদুর রহমান, রফিকুল ইসলাম, জহরুল ইসলাম, প্রস্তাবকারী অন্য আসনের হওয়ায় কৃষক শ্রমিক জনতা লীগের আবু সায়েদ চৌধুরী।
গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মোহাম্মদ জাহিদ, হলফনামায় তথ্য গোপন ও ভ্যাট বাকি থাকায় জাসদ প্রার্থী এস এম খাদেমুল খুদি, হলফনামা এর তথ্য গরমিল থাকায় জাকের পার্টির তোছাদ্দেক হোসেন সরকার, স্বতন্ত্র প্রার্থী মোঃ মনজুরুল ইসলাম, কৃষক শ্রমিক জনতা লীগের মোঃ মোস্তফা মনিরুজ্জামান।
গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে জাতীয় পার্টির আবুল কালাম, স্বতন্ত্র প্রার্থী মোঃ জাহাঙ্গীর হোসেন, শ্যামলন্দু মোহন রায়। ঋণ খেলাপির কারণে ন্যাশনাল পিপলস পার্টি রুমি আকরাম। গাইবান্ধা- ৫ আসনে স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বি বুবলি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com