সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

গাইবান্ধার মেয়ে মৃত্তিকার চলচ্চিত্র পুরস্কার লাভ

গাইবান্ধার মেয়ে মৃত্তিকার চলচ্চিত্র পুরস্কার লাভ

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার মেয়ে মৃত্তিকা রাশেদ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছেন। তিনি শহরের পূর্বপাড়ার রাশেদ বিপ্লবের একমাত্র কন্যা। মৃত্তিকার বাবা রাশেদ বিপ্লবও একজন মিডিয়া নাট্য নির্মাতা। উৎসবে বাংলাদেশের একমাত্র নারী চলচ্চিত্র নির্মাতা হিসেবে পুরস্কত হন মৃত্তিকা।
বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে গত ১৪ থেকে ২২ জানুয়ারি ৯দিনব্যাপী একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করে রেইনবো ফিল্ম সোসাইটি। উৎসবে ৭১টি দেশের ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। এতে বাংলাদেশের নারী চলচ্চিত্র নির্মাতাদের প্রতিনিধিত্ব করেন মৃত্তিকা রাশেদ। তার নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র কৃষ্ণপক্ষ- এ বার্নিং সোল ‘বাংলাদেশ প্যানারোমা শর্ট ফিল্ম সেকশনে ২য় রানারআপ হয় (ক্যাশ অ্যাওয়ার্ড- ১ লক্ষ টাকা)।
একমাত্র বাংলাদেশী নারী চলচ্চিত্র নির্মাতা মৃত্তিকা রাশেদ বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিপার্টমেন্টের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী। পড়াশোনা ও চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি তিনি মন্তাজ- চলচ্চিত্র বিষয়ক প্রকাশনা এর প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন। চলচ্চিত্রের প্রতি তার ভালোলাগা শুরু ছোটবেলা থেকেই। এরপর চলচ্চিত্রের প্রতি তার কৌতূহল বাড়তে থাকে, চলচ্চিত্র দেখতে দেখতে একসময় তার মনে চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন বাসা বাঁধতে থাকে। ২০১৩ সালে স্কুলপড়ুয়া মৃত্তিকা বানিয়ে ফেলেন তার প্রথম চলচ্চিত্র অ। ২০২২ সালের শেষ দিকে এসে নির্মাণ করেন তার দ্বিতীয় চলচ্চিত্র কৃষ্ণপক্ষ – এ বার্নিং সোল।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com