বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:৫৭ পূর্বাহ্ন

গাইবান্ধার মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের এক কর্মশালা

গাইবান্ধার মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের এক কর্মশালা

স্টাফ রিপোর্টারঃ ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ প্রতিপাদ্য নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্প বাস্তবায়নকল্পে গাইবান্ধা জেলার মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের এক কর্মশালা গতকাল কালেক্টরেট সম্মেলন কক্ষে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। গাইবান্ধা জেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ন-২ প্রকল্পের যৌথ উদ্যোগে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোঃ আবদুল মতিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ মাহবুব হোসেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আলমগীর কবির কর্মশালাটি সঞ্চালনা করেন এবং আশ্রয় প্রকল্পের উপকারভোগীদের সন্তানদের প্রাথমিক শিক্ষা প্রদান সংক্রান্ত জেলার তথ্য উপস্থাপন করেন। কর্মশালায় বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা একেএম ইদ্রিস আলী, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক তোফায়েল আহমেদ খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী, জেলা সমবায় কর্মকর্তা, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, দীপক কুমার পাল প্রমুখ। কর্মশালায় জেলা ও সাত উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পর্যায়ের বিভাগীয় কর্মকর্তা, এসিল্যান্ড ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুুল ইসলাম বলেন, আশ্রয় থেকে আশ্রয়ন এই অনুভূতি নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রান্তিক জনগোষ্ঠীর আয়শ্রন প্রকল্পটি সারাদেশে বাস্তবায়িত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের সার্বিক কল্যাণে যে স্বপ্ন দেখে ছিলেন মুজিববর্ষে তা বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ন প্রকল্পের আওতায় ভূমিহীন নিরাশ্রয় পরিবারগুলোকে আশ্রয় দেয়ার উপর সর্বাধিক গুরুত্বারোপ করা হয়েছে। তিনি এই প্রকল্পটি আন্তরিকতার সাথে বাস্তবায়ন করার জন্য সংশি¬ষ্ট সকলের প্রতি আহবান জানান।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com