বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন

কিশোরগাড়ি ইউপি চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে ১৩২টি ভুয়া প্রকল্পের নামে ২১ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা

কিশোরগাড়ি ইউপি চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে ১৩২টি ভুয়া প্রকল্পের নামে ২১ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা

স্টাফ রিপোর্টারঃ পলাশবাড়ির কিশোরগাড়ি ইউপি চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে ১৩২টি ভুয়া প্রকল্পের নামে ২১ কোটি ২০ লাখ টাকা ও ১ লাখ ২৪ হাজার ৪৯৮ মেঃ টন গম আত্মসাতের অভিযোগে গাইবান্ধা স্পেশাল জজ আদালতে গত সোমবার একটি মামলা (১/২১ নং) দায়ের করা হয়েছে। আদালত রংপুর দুর্নীতি দমন বিভাগে ধারা ৪০৬/৪২০ এবং দুর্নীতি দমন আইনে ০৫ ধারা মতে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, পলাশবাড়ি উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের জাইতর গ্রামের জিয়াউল হক জুয়েল ওই ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিন্টুসহ ১১ জন ইউপি সদস্যের বিরুদ্ধে এই দুর্নীতির মামলা দায়ের করেন। মামলার আসামি ইউপি সদস্যরা হলেন- মমতাজ আলী, মোঃ রেজাউল, মোঃ মতলুবর রহমান, রফিকুল ইসলাম, মোজাম্মেল হক, নওশা মিয়া, রঞ্জনা রাণী মহন্ত, অহেন্দ্র নাথ সরকার এবং সদস্যা এমিলি খাতুন ও মেনেকা।
মামলা সূত্রে জানা গেছে, ওই ইউপি চেয়ারম্যান ও সদস্যরা ২০১৫-২০১৬ অর্থ বছর থেকে ২০২০-২০২১ অর্থ বছর পর্যন্ত অতিদরিদ্র কর্মসূচীর আওতায় ১৮টি, কাবিখা/কাবিটার ৪টি, ইউনিয়নের জন্য ১% বাবদ ২টি, টিআর ১৪টি, শ্রমিকদের নামের তালিকায় ৭৫% নাম আসামিদের নাম অন্তর্ভুক্তকরণ মোট ৩৮টি প্রকল্পের ১ কোটি ১৮ লাখ টাকাসহ সর্বমোট ১৩২টি প্রকল্পের ২১ কোটি ২০ লাখ ৪৭ হাজার ৩৮০ টাকা এবং ১ লাখ ২৪ হাজার ৪৯৮ মেঃ টন গম আত্মসাৎ করা হয়। শুধু তাই নয়, উক্ত আসামিরা অতিদরিদ্র কর্মসূচীর আওতায় শ্রমিকদের নামের তালিকায় নিজস্ব লোকজনের নাম অন্তর্ভুক্ত করেও বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com