রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

করোনা মোকাবেলায় গাইবান্ধা দেশের রোল মডেলঃ এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি (এমপি)

করোনা মোকাবেলায় গাইবান্ধা দেশের রোল মডেলঃ এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি (এমপি)

ঢাকা অফিসঃ গতকাল ঢাকাস্থ গাইবান্ধা জেলা উন্নয়ন ফোরামের উদ্যোগে করোনা মোকাবেলায় আমাদের করনী শীর্ষক এক জুম মিটিং অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি সাবেক অতিরিক্ত সচিব মোঃ আইয়ুব হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি। আলোচনায় অংশগ্রহন করেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক অধ্যাপক ডাঃ বেনজির আহম্মেদ, সাবেক অতিরিক্ত সচিব মোঃ কফিল উদ্দিন, মোঃ সাঈদ নুর আলম , গাইবান্ধা জেলা বিসিএস ফোরামের সভাপতি যুগ্ন সচিব মোঃ আমিনুল ইসলাম, সাবেক যুগ্ম সচিব মোঃ এমদাদুল হক, অতিরিক্তি সচিব নিলিমা আক্তার বানি, অতিরিক্ত সচিব এসএম. জাকির হোসেন, যুগ্ম সচিব মোঃ আবু জোবায়ের হোসেন বাবলু, স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ডঃ মোঃ এনামুল হক, যুগ্ম সচিব ডঃ রঞ্জিত কুমার সরকার, সাবেক কাস্টমস কমিশনার মোঃ আব্দুল কাফি, উপসচিব মোঃ মিজানুর রহমান, বিটিসিএল এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান, পুলিশ সুপার আবু তোরাব শামসুর রহমান, পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, গাইবান্ধা জেলা সমিতি চট্টগ্রামের সাধারন সম্পাদক শাহীন আলম সরকার, গাইবান্ধা জেলা উন্নয়ন ফোরামের প্রতিষ্ঠাতা এ.টি.এম. মমতাজুল করিম, সাধারন সম্পাদক মোঃ আব্দুল হাদী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনায় মডারেটর ছিলেন এ্যাডঃ মোশারফ হোসেন মনির।
সভায় প্রধান আলোচক বিশিষ্ঠ জনস্বাস্থ্য বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ বেনজির আহম্মেদ বলেন গাইবান্ধা জেলা উন্নয়ন ফোরামের সাধারন সম্পাদক আব্দুল হাদী গাইবান্ধা জেলার জনস্বাস্থ্যের উন্নয়নের ব্যাপারে আমাকে অবহিত করে বলেন, আপনি এলাকায় গণমানুষের স্বাস্থ্যসেবার দিকে সুদৃষ্টি দিলে এলাকায় করোনা মোকাবেলা সম্ভব হবে।
প্রধান অতিথির বক্তব্যে কৃষক লীগের সাধারন সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি মহান এই শোকের মাসে বঙ্গবন্ধুর ত্যাগের কথা স্মরন করে বলেন, বাংলাদেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার তরিৎ ও ফলপ্রসূ নির্দেশনায় স্বাস্থ্য মন্ত্রনালয় ও অন্যান্য সংস্থা যেভাবে কাজ করেছে তাতে করে অন্যান্য দেশের তুলনায় করোনায় বাংলাদেশে মৃত্যুর হার অনেক কম। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা করোনা পরিস্থিতির উপর সার্বক্ষনিক নজরদারী রাখায় কোভিড-১৯ নিয়ে তিনি বিশ্বে এখন প্রশংশিত। এরই ধারাবাহিকতায় গাইবান্ধার সকল মহলের সহযোগীতায় করোনা রোগীদের সুচিকিৎসা, ফ্রি অক্সিজেন সেবাসহ নানা ধরনের সহায়তার নজীর এখন দেশ বাসীর রোল মডেল হতে পারে। এই ধরনের উদ্যোগ গ্রহণ ও সমন্বয়ের জন্য তিনি গাইবান্ধা জেলা উন্নয়ন ফোরামকে ধন্যবাদ জানান এবং পাশে থাকার অঙ্গীকার করেন।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com