মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের প্রকোপ ও বন্যার ভয়াবহতা উপেক্ষা করেও গাইবান্ধায় জমজমাট ঈদের বেচাকেনা

করোনা ভাইরাসের প্রকোপ ও বন্যার ভয়াবহতা উপেক্ষা করেও গাইবান্ধায় জমজমাট ঈদের বেচাকেনা

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাসের প্রকোপ ও বন্যার ভয়াবহতা উপেক্ষা করে গাইবান্ধা জেলা শহরে আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে ঈদ মার্কেট এখন জমজমাট। বিগত ঈদ-উল ফিতরে লক ডাউনের কড়াকড়ি থাকায় বিশেষ করে শহরের ক্রেতারা ঈদের কেনাকাটা থেকে বিরত থাকলেও এবার তারাও ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছে।
জেলা শহরের বিপনী বিতানগুলোতে এবং জুতার দোকানগুলোতে সকাল থেকেই গ্রাম-গঞ্জের ক্রেতারা ছেলেমেয়েসহ শহরে ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছে। ফলে প্রতিটি দোকানেই এখন ভীড় পরিলক্ষিত হচ্ছে। ঈদের এই কেনাকাটার ভীড়ের সুযোগে বিক্রেতারা প্রতিটি জিনিসের দামই বেশী নিচ্ছেন বলে ক্রেতাদের কাছ থেকে অভিযোগ পাওয়া যাচ্ছে। তবে বিপনী বিতানগুলোর পাশাপাশি পি.কে বিশ্বাস রোডের দু’পাশে ঈদ উপলক্ষে গড়ে ওঠা অস্থায়ী দোকানগুলোতে এবং গাউন মার্কেটের দোকানগুলোতে নিম্ন আয়ের ক্রেতাদের অধিক ভীড় পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে শিশু-কিশোরদের জামা-কাপড় ও জুতো বেশি বিক্রি হচ্ছে বলে বিক্রেতাদের কাছ থেকে জানা গেছে। স্টেশন রোড কাচারী বাজার এলাকার থান কাপড়পট্টি, সান্দারপট্টি, পার্ক সংলগ্ন সড়কের পাশে কসমেটিকস্, মেহেদি, মেয়েদের কৃত্রিম নানা অলংকারের ক্রেতাও নেহায়েত কম নয়।
এদিকে করোনা ভাইরাসের বিপদ সত্ত্বেও বিশেষ করে ক্রেতারা কোন স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছেন না। এমনকি অধিকাংশ ক্রেতাই কোন মাস্ক না পড়েই ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছে। এতে জেলায় করোনা ভাইরাস সংক্রমণ আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com