মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৫৩ পূর্বাহ্ন

করোনা প্রভাবঃ সাদুল্লাপুরে বেড়েছে পণ্যের দাম কমেছে বিক্রি

করোনা প্রভাবঃ সাদুল্লাপুরে বেড়েছে পণ্যের দাম কমেছে বিক্রি

সাদুল্লাপুর প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রভাবে পড়ছে সাদুল্লাপুর উপজেলার বিভিন্ন হাট-বাজারে। এর ফলে চাল-পেঁয়াজসহ বেড়েছে নিত্যপণ্যের দাম। তবে করোনা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির কারণে এসব হাট-বাজারে মানুষের উপস্থিতি কম থাকায় ব্যবসায়ীদের বিক্রিও কমে গেছে।
গতকাল সোমবার সাদুল্লাপুরসহ উপজেলার বিভিন্ন শহর-বন্দর ও হাট-বাজারে ঘুরে এমনি চিত্র দেখা গেছে।
এসময় সাধারণ মানুষ ও খুচরা ব্যবসায়ীদের সঙ্গে কথা হলে তারা জানান, দেশের বিদ্যমান পরিস্থিতি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি-বেসরাকরি বিভাগগুলোর পক্ষ থেকে মাইকিং, ডিসপ্লে বোর্ড স্থাপন ও লিফলেট বিতরণসহ নানা ধরণের কর্মসূচি অব্যাহত রয়েছে। এতে মানুষের মাঝে দিনদিনে সচেতনতা বাড়ছে।
এদিকে গত রোববার গাইবান্ধায় দুইজন আমেরিকান প্রবাসীর মধ্যে করোনা ভাইরাস সনাক্ত হওয়াকে কেন্দ্র করে সাদুল্লাপুর উপজেলাকে লকডাউন করার গুজব সর্বত্র ছড়িয়ে পড়ে। এতে সাদুল্লাপুরবাসীর মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। ফলে একদিকে আতঙ্ক, অপরদিকে সচেতনতা বেড়ে যায় মানুষের মাঝে।
এমতাবস্থায় অন্যান্য দিনের তুলনায় গতকাল সোমবার উপজেলার শহর-বন্দর ও হাট-বাজার গুলোতে মানুষের সমাগম অনেকটাই কমেছে। যে কারণে খুচরা বাজারে ব্যবসায়ীদের অলস সময় পার করতে হচ্ছে। সেই সঙ্গে অটোবাইক, সিএনজি ও অন্যান্য যানবাহনে যাত্রীও কম লক্ষ্য করা গেছে।
এ বিষয়ে মসলা ব্যবসায়ী দীণেশ চন্দ্র সাহা বলেন, করোনা ভাইরাস রোধে বিয়ে অনুষ্ঠান বন্ধসহ সচেতনতা বৃদ্ধিতে মানুষের উপস্থিতি কম থাকায় ব্যবসায় মন্দাভাব শুরু হয়েছে।
সাদুল্লাপুর বাজারের শাহজাহান মিয়া নামের কাচাঁমাল ব্যবসায়ী বলেন, কয়েকদিন আগে বিক্রি ভালোই চলছিলো। সাদুল্লাপুর উপজেলাকে লকডাউন গুজব আতঙ্কে গতকাল সোমবার থেকে বিক্রি একদমই কম হচ্ছে। ফলে ঋণের কিস্তি পরিশোধে দুঃচিন্তায় পড়েছি।
নজরুল ইসলাম নামের এক ক্রেতা বলেন, করোনা ভাইরাসের সুযোগ নিয়েছে চাল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে দিয়েছে অসাধু ব্যবসায়ীরা। যা সাধারণ ক্রেতাদের ক্রয় ক্ষতমতার বাইরে চলে গেছে।
সাদুল্লাপুর বনিক সমিতির সভাপতি শফিউল ইসলাম স্বপন বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে ব্যবসা-বানিজ্যর অবস্থা খুবই নাজুক।
গাইবান্ধা জেলা প্রশাসক আবদুল মতিন বলেন, করোনা ইস্যুতে কোন ব্যবসায়ী যেন বেশী দামে পণ্য বিক্রি না করে সেদিকে নজরদারি রাখা হয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com