শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সাদুল্লাপুরে ১ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার গোবিন্দগঞ্জে কলা বাগান থেকে গলাকাটা লাশ উদ্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ হবে -নির্বাচন কমিশনার কবিতা খানম বঙ্গবন্ধুর ভাস্কর নিয়ে যারা কথা বলছেন তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয় -ডেপুটি স্পীকার সাঘাটায় অন্যের জমিতে বালু রেখে ক্ষতিসাধন ধাপেরহাটে ৫টি বৈদ্যুতিক মিটার চুরিঃ মুক্তিপন দিয়ে উদ্ধার-৩ কৃষকদের পরিশ্রমের কারণেই আজ বাংলাদেশ উন্নত -ডেপুটি স্পীকার পলাশবড়ি পৌর নির্বাচন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে – নির্বাচন কমিশনার আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত কঞ্চিবাড়ি ইউপি ভবন ছাদে ফলদ বাগান করে এলাকায় আলোরণ সৃষ্টি

করোনা নিয়ন্ত্রন ও প্রতিরোধ জেলা কমিটির সভাঃ জনস্বার্থে আজ বিকাল ৪টা থেকে দোকানপাট ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ

করোনা নিয়ন্ত্রন ও প্রতিরোধ জেলা কমিটির সভাঃ জনস্বার্থে আজ বিকাল ৪টা থেকে দোকানপাট ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে গতকাল সোমবার বিকাল ৪টা থেকে দোকানপাট ও মার্কেট সমূহ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ আবদুল মতিনের সভাপতিত্বে করোনা ভাইরাস নিয়ন্ত্রন ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এই সভার সিদ্ধান্ত মোতাবেক কমিটির সভাপতি এবং জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আবদুল মতিন এক গণ বিজ্ঞপ্তিতে এই নির্দেশ জারি করেন।
সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র অ্যাডঃ শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জেবুন নাহার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরহাদ আব্দুল্যাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাজিজের সভাপতি মুক্তিযোদ্ধা মাকসুদার রহমান শাহান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক, জেলা কৃষি অফিসার, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, এসএ টিভির গাইবান্ধা প্রতিনধি কায়সার প্লাবন প্রমুখ।
গণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু গত কয়েকদিন দোকানপাট বিশেষ করে কাপড়ের দোকান, তৈরী পোশাকের দোকান, কসমেটিক ও জুতার দোকানসমূহ সরেজমিনে পরিদর্শনে দেখা যায় এসব প্রতিষ্ঠানে আগত ক্রেতা/বিক্রেতা সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে সম্পুর্ণ অবহেলা প্রদর্শন করছেন যা করোনা ভাইরাস সংক্রমণ ব্যাপকভাবে বিস্তারের ঝুঁকি সৃষ্টি হচ্ছে।
সেজন্য জনসাধারণ তথা গাইবান্ধা জেলাবাসির স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে গতকাল সোমবার অনুষ্ঠিত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় কমিটির সদস্য, ব্যবসায়ি ও রাজনৈতিক নেতৃবৃন্দ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ, সাংবাদিক ও ব্যবসায়ি সমিতির প্রতিনিধিদের সাথে আলোচনাক্রমে গতকাল ১৮মে বিকাল ৪টা থেকে গাইবান্ধা জেলার সকল কাপড়ের দোকান, তৈরী পোশাকের দোকান, কসমেটিকস ও জুতার দোকান/মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ইতোমধ্যে জারিকৃত সকল আদেশ বলবৎ থাকবে এবং জনস্বার্থে এ আদেশ গতকাল ১৮ মে বিকাল ৪টা হতে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com