বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৫:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
পলাশবাড়ীর সাকোয়া ব্রীজ সংলগ্ন সুমনের বালু উত্তোলন অব্যাহত অটোভ্যান চালক হত্যার প্রতিবাদে গোবিন্দগঞ্জে বিক্ষোভ সমাবেশ গোবিন্দগঞ্জে ভ্যান চালক হামিদুল হত্যাকান্ডের মূল আসামিসহ গ্রেফতার ৩ ধাপেরহাটে গরু চোর সিন্ডিকেটের ২ সদস্য গ্রেফতার করোনা ভাইরাস এ বালা থেকে রক্ষার জন্য জনগণকে আল্লাহ্র নিকট প্রার্থনা করার আহ্বানঃ ডেপুটি স্পিকার গাইবান্ধায় কৃষকের ক্ষতি পুষিয়ে নিতে সরিষা চাষ সাদুল্যাপুরে মহেন্দ্র গাড়ীর ধাক্কায় নিহত- ১ সুন্দরগঞ্জে সড়ক দূর্ঘটনায় ২ জনের মৃত্যু গোবিন্দগঞ্জে উপজেলা ডায়াবেটিক হাসপাতালের উদ্বোধন ফুলছড়িতে মারপিটের ঘটনায় ৭ জনের বিরুদ্ধে মামলা

ওয়াশ প্রকল্পের নলেজ শেয়ারিং কর্মশালা

ওয়াশ প্রকল্পের নলেজ শেয়ারিং কর্মশালা

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা, কুড়িগ্রাম ও সিরাজগঞ্জ জেলার ২০১৯ সনের বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে দাতা সংস্থা ইউনিসেফের সহায়তায় বাস্তবায়িত ওয়াশ প্রকল্পের “নলেজ শেয়ারিং’’ কর্মশালার আয়োজন করা হয়। বুধবার সকালে গাইবান্ধায় গণ উন্নয়ন কেন্দ্রের সম্মেলন কক্ষে কর্মশালাটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।
বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগ প্রধান নাজিবুল্লাহ হামিম, ওয়াশ স্পেশালিষ্ট মোস্তাফা নিয়াং, গাইবান্ধা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আামিনুল ইসলাম চৌধুরী, কুড়িগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী সায়ান আলী, গণ উন্নয়ন কেন্দ্রের নির্বাহী প্রধান এম আবদুস সালাম, গাইবান্ধা সদর উপজেলা কর্মকর্তা প্রসূন কুমার চক্রবর্তীসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।
এই প্রকল্পটির মাধ্যমে তিন জেলায় অন্তত পক্ষে ২ লাখ মানুষের মধ্যে বন্যা মোকাবেলা উপযোগী নলকূপ, ল্যাট্রিন, নারী ও কিশোরীদের জন্য নিরাপদ গোসলখানা, ল্যাট্রিন ও প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য বিশেষ ল্যাট্রিন তৈরির মাধ্যমে কমিউনিটির নারী ও শিশুদের জন্য বন্যাকালীন নিরাপদ পানির সংস্থান করা হয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com