শনিবার, ২১ মে ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন

এমব্রয়ডারি শিল্পের বিকাশ বিআরডিবি’র সচিবের হস্ত শিল্প পরিদর্শন

এমব্রয়ডারি শিল্পের বিকাশ বিআরডিবি’র সচিবের হস্ত শিল্প পরিদর্শন

স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা সম্বনিত পল্লী দারিদ্র প্রকল্পের আওতায় এমব্রয়ডারি পল্লী প্রকাল্পের কার্যক্রম গাইবান্ধার সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের খামার বোয়ালী ও মধ্য ফলিয়া গ্রামে সুফলভাগীদের প্রশিক্ষণ উদ্বোধন ও এমব্রয়ডারি পল্লী গতকাল সোমবার পরিদর্শন করেন সমবায় ও পল্লী উন্নয়ন বিভাগের সচিব মোঃ মশিউর রহমান এনডিসি। এসময় বিআরডিবি’র মহা-পরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, প্রকল্প পরিচালক মোঃ আব্দুস সবুর, সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ তাহাজুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে সচিব মোঃ মশিউর রহমান বলেন, এই প্রকল্পের যে সফলতা তা সারাদেশে ছড়িয়ে দেয়া হবে। ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনায় টেকস্টই প্রযুক্তি মাধ্যমে সুফলভোগীদের আর্থ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। পাশাপাশি এই শিল্পকে জনপ্রিয় করার মধ্যদিয়ে এর বিকাশ সম্ভব হবে। সেইসাথে নারীর ভাগ্য উন্নয়নের পাশাপাশি তাদের ক্ষমতায়নের পথ প্রস্থ হবে।
এর আগে খামার বোয়ালী ও মধ্য ফলিয়ায় এমব্রয়ডারি পল্লীতে ২শ ৪০ জনের মাঝে ২৭ লাখ ৮০ হাজার টাকা বিতরণ করা হয়। যা তারা বিনিয়োগ করে এমব্রয়ডারি শিল্পের উন্নয়ন ঘটাচ্ছে। পাশাপাশি অর্থনৈতিকভাবে তারা স্বাবলম্বী হয়ে উঠছে। তাদের এই সাফল্যে আশেপাশে এমব্রয়ডারি শিল্পে অনেকে ঝুঁকে পড়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com