বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ন

ডেপুটি স্পিকারকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি

ডেপুটি স্পিকারকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল বুধবার সকালে হযরত শাহজালাল বিমানবন্দর থেকে হেলিকপ্টার যোগে যশোরের বেনাপোল পৌঁছান তিনি। এরপর বেনাপোল সীমান্ত পার হয়ে কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু (দমদম) বিমানবন্দর থেকে উড়োজাহাজে মুম্বাই পৌঁছান।
সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান, দীর্ঘ দুই মাসেরও বেশী সময় অসুস্থ্য ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া। গত জুন মাসে রাজধানীর ল্যাবএইড স্পেসালাইজড হাসপাতালে অপারেশনের মাধ্যমে টিউমার অপসারণ করা হয়। এরপর তিনি পুরোপুরি সুস্থ্য হতে পারেননি। তার শরীরে নানান জটিলতা দেখা দেয়। ফলে এক প্রকার গৃহবন্দী জীবন-যাপন করছিলেন। নিউরোসাইন্স, ল্যাবএইডসহ বিভিন্ন হাসপতালালে অনেক পরীক্ষা-নিরীক্ষার পরও রোগ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি নিয়ে ল্যাবএইড হাসপাতালের অ্যাডভাইজার অ্যান্ড চিফ কন্সাল্টেন্ট সার্জন এবং স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল সার্জারি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ খাদেমুল ইসলামের নেতৃত্বে মেডিকেল বোর্ড বিদেশী চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করেন। এরপর তাকে বিদেশ নেওয়ার সিদ্ধান্ত হয়।
পারিবারিক সূত্র জানায়, ডেপুটি স্পিকারের অসুস্থতা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ডঃ শিরীন শারমিন চৌধুরীর পরামর্শ নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দিলেও করোনা পরিস্থিতির কারণে বিমান যোগাযোগ বন্ধ থাকায় ভারতে নেওয়ার সিদ্ধান্ত হয়।
বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার সঙ্গে দুই মেয়ে ফাহিমা রাব্বী রিটা ও ফারজানা রাব্বী বুবলী এবং জামাতা বিচারপতি খুরশীদ আলম সরকার রয়েছেন।
চিকিৎসার জন্য তারা এক মাস ভারতে থাকবেন বলে ডেপুটি স্পিকারের দপ্তর থেকে সংসদ সচিবালয়কে জানানো হয়েছে।

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com