সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

ঈদযাত্রায় মহাসড়কে তৎপর পুলিশঃ স্বস্তিতে ঘরে ফিরছে রংপুর বিভাগের আট জেলার মানুষ

ঈদযাত্রায় মহাসড়কে তৎপর পুলিশঃ স্বস্তিতে ঘরে ফিরছে রংপুর বিভাগের আট জেলার মানুষ

স্টাফ রিপোর্টারঃ ঈদযাত্রায় উত্তরের পথে এখনও যানজটের ভোগান্তি পোহাতে হয়নি সাধারণ যাত্রীদের। গত রোববার দুপুরে থেকে সোমবার সকাল পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়কে স্বাভাবিক গতিতে যানবাহন চলতে দেখা গেছে। গতকাল মঙ্গলবার সকালেও ছিল না গাড়ীর চাপ।
উত্তরাঞ্চলের গেটওয়ে গোবিন্দগঞ্জ উপজেলা হয়ে চলে গেছে ঢাকা-রংপুর মহাসড়ক। গোবিন্দগঞ্জ পৌর এলাকার প্রায় ৩ কিলোমিটার রাস্তা সরু হওয়ায় সেখানে প্রতিনিয়তই যানজট লেগেই থাকে। তবে এখনো সেখানে তেমন কোন সমস্যা চোখে পড়েনি। যানজন নিরসনে ঢাকা-রংপুর মহাসড়কে গোবিন্দগঞ্জ থানা চৌরাস্তা মোড়ে বসানো হয়েছে হাইওয়ে পুলিশের ওয়াচ টাওয়ার ও জেলা পুলিশের কন্ট্রোলরুম।
পুলিশ জানিয়েছে, আগে এ সময়ে উত্তরের পথে গোবিন্দগঞ্জ পৌর এলাকায় যানজট লেগে থাকতো। কিন্তু এবার ঈদযাত্রায় এখনও কোথাও যানজটের সৃষ্টি হয়নি। তবে ক্রমেই গাড়ির চাপ বাড়ছে। স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। যানজট নিরসনে বিভিন্ন পয়েন্টে শতাধিক পুলিশ কাজ করছে।
হাইওয়ে পুলিশের সার্জেন্ট জাহাঙ্গীর আলম জানান, রংপুর জোনের হাইওয়ে পুলিশ সুপার জাকারিয়া ইসলামের নেতৃত্বে যানজট নিরসন ও যাত্রীসেবায় নিরলসভাবে দায়িত্বপালন করছে পুলিশ। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি মাহবুর রহমান জানান, রাতে গাড়ির কিছুটা চাপ ছিল। এখন চাপ কম। স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে।
ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত জুয়েল মিয়া জানান, প্রতিবছর ঈদের ছুটিতে বাড়ী ফিরতে হলে গোবিন্দগঞ্জসহ বিভিন্ন জায়গায় যানজটে পড়তে হয়। তবে এবারে মহাসড়কের বিভিন্নস্থানে পুলিশ কাজ করছে। যাত্রীদের কোন ভোগান্তি নেই।
হাইওয়ে পুলিশের (রংপুর জোন) সুপার জাকারিয়া ইসলাম জানান, মহাসড়কগুলো ফোর লেন হওয়ায় যানবাহন দ্রুত এই এলাকায় এলেও গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ীসহ কয়েকটি স্পটে এসে ধীর হয়ে যায়। এ কারণে যানবাহনের জট বেঁধে যায়। এটা স্বাভাবিক বিষয়। তবে ঈদযাত্রা নির্বিঘœ করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সজাগ রয়েছে।

Thank you for reading this post, don't forget to subscribe!

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com